অপরিকল্পিত ব্রিজ নির্মাণ : ওপরে নিচে কোথাও চলছে না কোন যানবাহন

ক্রাইম (পাবনারিপোর্টার: পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের হোগলবাড়িয়া উত্তরপাড়ায় চিকনাই নদীর উপর নির্মাণ করা হয়েছে একটি ব্রিজ। এই ব্রিজের ওপর দিয়ে যানবাহন চলাচল করতে পারছে না আবার নৌযানও চলছে না ব্রিজের নিচ দিয়ে।
সরেজমিনে দেখা গেছে, ব্রিজের উচ্চতা কম হওয়ায় নদীর পানি ব্রিজের দুই পাশেই জলমগ্ন হয়ে পড়েছে। এতে ব্রিজটি ব্যবহারের অনুপযুক্ত হয়ে পড়েছে।
জানা গেছে, ত্রান ও পুনর্বাসন মন্ত্রণালয়ের অধীনে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তরের তত্বাবধানে গত অর্থ বছরে ব্রিজটি নির্মাণ করা হয়েছে। ব্রিজটির নির্মাণকালে অতি নিম্নমানের উপকরণ ব্যবহার করা হয়। ব্রিজের দু’পাশে মাটিও ফেলা হয়নি। ফলে ব্রিজের উপর দিয়ে কোনও যানবাহন চলাচল করতে পারছে না।
সরকারি অর্থে ব্রিজটি নির্মাণ করা হলেও তা এখন এলাকাবাসীর কোন উপকারে আসছে না বলে জানালেন গ্রামের বাসিন্দারা। গ্রামবাসী এ ব্যাপারে সমাধানের দাবি জানিয়েছেন।
এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামীম এহসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ইউপি চেয়ারম্যানের দাখিলকৃত প্রকল্প অনুসারে ব্রিজের স্থান ও এর উচ্চতা ও প্রশস্থ নির্ধারণ করা হয়েছে। ব্রিজ নির্মাণকালে কারো কোনও অভিযোগ ছিল না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সৈকত ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এ ব্যাপারে খোঁজ নিয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ক্রাইম (পাবনারিপোর্টার মো: ময়নুল ইসলাম লাহিড়ী মিন্টু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.