অপরাধী যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে: প্রধানমন্ত্রী

ঢাকা প্রতিনিধিআজ বৃহস্পতিবার  সকালে র‌্যাব সদর দফতরে সংস্থার ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন অপরাধী যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে , তবে আইন প্রয়োগের ক্ষেত্রে মানবাধিকারের বিষয়টি লক্ষ্য রাখার আহ্বান জানান তিনি।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, জঙ্গি দমনের মতোই মাদক নিয়ন্ত্রণে র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীকে সফল হতে হবে। বক্তব্যের আগে বাহিনীর দরবারে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এ সময় বাহিনীর বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা তুলে ধরেন র‌্যাব মহাপরিচালক। অনুষ্ঠানে র‌্যাব-১০, ১৩ ও ১৪ ব্যাটালিয়নের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, জলদস্যু, বনদস্যুসহ বিভিন্ন অপরাধীর উদ্দেশে তিনি বলেন, সমাজবিরোধী কাজ থেকে স্বাভাবিক জীবনে ফিরলে সরকার সার্বিক সহায়তা করবে। পাশাপাশি অন্যায়কারীর বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নিতে হবে। তবে নিরপরাধ কেউ যেন হয়রানির শিকার না হয়, সেদিকে দৃষ্টি রাখার আহ্বান জানান তিনি।

আইনশৃঙ্খলা বাহিনীকে আইন প্রয়োগ করার ক্ষেত্রে মানবাধিকার রক্ষায় সজাগ থাকার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা প্রকৃত অন্যায়কারী তারা যেই হোক তাদের বিচারের আওতায় আনতে হবে। তবে এসব করতে গিয়ে অযথা কোনো নিরপরাধ মানুষ যেন হয়রানির শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশের মানুষের জীবন যেন শান্তিপূর্ণ হয়, তারা যেন শান্তিতে বসবাস করতে পারে, সেদিকে খেয়াল রাখতে হবে। দেশের জনগণের নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে হবে।’

প্রধানমন্ত্রী র‌্যাব সদস্যদের উদ্দেশে বলেন, ‘দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের জন্য কাজ করতে হবে। দেশের সার্বিক উন্নয়ন হলে সেই সুফল দেশের মানুষই পাবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.