‘অনুগত’ অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করলেন ট্রাম্প

 

বিটিসি নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রে মধ্যবর্তী নির্বাচনের একদিন পর অ্যাটর্নি জেনারেল জেফ সেশনসকে বরখাস্ত করলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

অ্যাটর্নি জেনারেল জেফ সেশনস বুধবার তারিখবিহীন একটি পদত্যাগপত্রে প্রেসিডেন্ট ট্রাম্পকে উদ্দেশ করে বলেছেন, ‌‘আপনার অনুরোধে আমি পদত্যাগপত্র জমা দিলাম।

সিএনএনের খবরে বলা হয়, মধ্যবর্তী নির্বাচনে প্রতিনিধি পরিষদের নিয়ন্ত্রণ হারানোর পরদিন প্রেসিডেন্ট তাঁর গত দুই বছরের মতোআমি যখন যা ভালো মনে করি তাই করি‌’ ধরনের সিদ্ধান্ত নিয়ে বসলেন। আলাবামা অঙ্গরাজ্যের এই সাবেক রিপাবলিকান দলীয় সিনেটর অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করে ট্রাম্প তাঁর স্বভাবসুলভ নেতৃত্বের নজির রাখলেন।

বুধবার এক টুইট বার্তায় ট্রাম্প অ্যাটর্নি জেনারেলকে তাঁর সময়কালে দেওয়া সেবার জন্য ধন্যবাদ জ্ঞাপন শুভকামনা জানিয়েছেন। ট্রাম্প বলেছেন, সেশনসের স্থলে সাময়িকভাবে চিফ অব স্টাফ ম্যাথু হুইটাকারকে নিয়োগ দেওয়া হবে।

ট্রাম্পের রিপাবলিকান নির্বাচনী প্রচার দল রাশিয়ার যোগসাজশ খুঁজতে চলমান তদন্ত কার্যক্রম থেকে গত বছরের মার্চে সরে দাঁড়ানোয় মূলত জেফ সেশনসের ওপর চটেন ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের বিশেষ কৌঁসুলি রবার্ট মুলার হন্যে হয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার যোগসাজশের তথ্যপ্রমাণ খুঁজছেন। এই তদন্ত কার্যক্রম নিয়ে বেশ অস্বস্তিতে রয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। পর্যন্ত তাঁর বেশ কয়েকজন উচ্চপদস্থ সহযোগী অভিযুক্ত হয়েছেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.