অনলাইন জুয়ার সফটওয়্যার ডেভেলপারসহ গ্রেপ্তার-৩

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে অনলাইন জুয়ার অবৈধ সফটওয়্যার ডেভেলপারসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার রাতে জেলার ভুরুঙ্গামারী, রংপুর ও দিনাজপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
আজ বৃহস্পতিবার (০৯ মার্চ) দুপুরে কুড়িগ্রাম পুলিশ লাইন্স হলরুমে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম। তিনি জানান, উত্তরবঙ্গের অনলাইন জুয়ার সফটওয়্যার ডেভেলপার সুজন মিয়া, অনলাইন জুয়ার হোতা আবুল কালাম ও ভবানী রায়কে গ্রেপ্তার করা হয়।
এ সময় তাদের কাছ থেকে নগদ টাকা, ল্যাপটপ ও বিভিন্ন সিম কার্ড ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। চক্রটি উত্তরবঙ্গসহ দেশের বিভিন্ন এলাকায় অনলাইনে জুয়ার সফটওয়্যার বিক্রি ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে তাদের কার্যক্রম চালিয়ে আসছিল।
জানা যায়, দীর্ঘদিন ধরে অনলাইন জুয়া বন্ধে সার্বক্ষণিক বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছে ‍পুলিশ। এরই ধারাবাহিকতায় পুলিশের অ্যান্টিটেররিজম ইউনিটের সাইবার ক্রাইম উইং বিভিন্ন মাধ্যমে অনলাইন জুয়া নিয়ে গোপন তথ্য সংগ্রহ তৈরি করে। পরে উত্তরবঙ্গের অনলাইন জুয়ার হোতা ও অনলাইন জুয়ার অবৈধ সফটওয়্যার ডেভেলপারসহ তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।
পুরিশ জানায়, অ্যান্টি টেররিজমের সাইবার উইং, ঢাকা ও কুড়িগ্রাম জেলা পুলিশের যৌথ দল অনলাইন মনিটরিং ও গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, বেশ কিছু দিন ধরে একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের যোগসাজসে কয়েকটি জুয়ার অ্যাপস Maxplayer, sports zone ব্যবহার করে অনলাইন ক্যাসিনো বা জুয়া খেলা হচ্ছে। এর মাধ্যমে প্রলোভন দেখিয়ে শত শত তরুণের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে।
অনলাইন মনিটরিং ও গোপন সংবাদের মাধ্যমে জানা যায়, ওই প্রতারক চক্রের একটি দল রংপুরে অবস্থান করছে। পরে রংপুর শহরের মুলাটল সেনপাড়া, মুলাটোল প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন অয়ন ছাত্রাবাস থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুড়িগ্রাম প্রতিনিধি মো. হাফিজুর রহমান হৃদয়। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.