আজ- মঙ্গলবার, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম

  করোনাকালে মরুভূমিতে বসিয়ে রাখা হয়েছে অসংখ্য বিমান       সবুজ বাংলাদেশ সুবর্ণচর শাখার ঈদপূর্ণমিলন ও পরিচিত সভা এবং বৃক্ষরোপন কর্মসূচি       তিস্তায় বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন       রাজ্যে লকডাউন’র দিন বদল, নতুন তালিকা প্রকাশ করল নবান্ন       করোনাকালে দেশের রেমিট্যান্স ও রিজার্ভে রেকর্ড       নেপালে আবারও ভূমিধসে ১০ জন’র মৃত্যু       ইংল্যান্ড দল’র ব্যাটিং কোচ’র দায়িত্ব পেলেন ট্রট       শান্তিতে নোবেলজয়ী জন হিউম’র প্রয়াণ       ভ্রমণ পিয়াসীদের পদচারণায় ৫ মাস পরে মুখরিত হয়ে উঠেছে রাজশাহীর চিড়িয়াখানা ও পদ্মাপাড়       নবীগঞ্জে করোনায় মারা গেলেন চিত্তরঞ্জন দাশ       উজিরপুরে মসজিদ কমিটিকে কেন্দ্র করে যুবলীগ সম্পাদকসহ আহত ৫       বাগেরহাটে ইয়াবাসহ দু’বোনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ       রাজশাহীতে লুকু-কালুর জুয়ার আসরে পুলিশের অভিযান, কালুসহ-১২ জুয়াড়ী আটক       নাগেশ্বরীতে শহীদ সাফাত সড়কের নামফলক উন্মোচন        উজিরপুরে জুয়াড়ী রফিক গণধোলাইয়ের শিকার       আফগানিস্তান কারাগারে বন্দুকধারীদের হামলায় নিহত-২১, আহত-৪৩    

কুমিল্লা’র প্রথম ডিসি ভাষা সৈনিক আহমেদ আলী আর বেঁচে নেই!


কুমিল্লা ব্যুরো: ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এডভোকেট আহমেদ আলী ৯৭ বছর বয়সে মারা গেছেন। গতকাল শুক্রবার রাতে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে তার মৃত্যু হয়।

তিনি দীর্ঘদিন ধরে প্রোস্টেট ক্যান্সারে ভুগছিলেন। তার ছোট মেয়ে আইরিন আহমেদ জানান-এডভোকেট আহমেদ আলীর প্রথম জানাজা ব্রাহ্মণবাড়িয়ার কাজলিয়া গ্রামে তাদের বাড়িতে হবে।

পরবর্তীতে আসরের নামাজের পর কুমিল্লা টাউন হল মাঠে দ্বিতীয় জানাজা শেষে শাসনগাছা কবরস্থানে তাকে দাফন করা হবে। অ্যাডভোকেট আহমেদ আলী ১৯৭০ সালে তৎকালীন পূর্ব পাকিস্তানের গণপরিষদ নির্বাচনে বৃহত্তর কুমিল্লা-৫ (বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া-৫) আসনের এমএলএ নির্বাচিত হন।

তিনি ১৯৫৩ সালে কুমিল্লা জেলা ছাত্রলীগের সভাপতি, ১৯৭২ সালে বাংলাদেশের প্রথম নির্বাচিত ভাইস চেয়ারম্যান, কুমিল্লার প্রথম ডিসি ছিলেন। তিনি পাঁচ মেয়ে ও চার ছেলেসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

এডভোকেট আহমেদ আলীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কুমিল্লা জেলা প্রশাসন, কুমিল্লার কর্মরত সাংবাদিকবৃন্দ, কুমিল্লা জেলা শাখাসহ বিভিন্ন সংগঠন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুমিল্লা ব্যুরো আব্দুল্লাহ আল মানছুর। #

Comments are closed.