বাগমারায় ইউনিয়ন পরিষদ সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান


বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় জাতীয় স্থানীয় সরকার ইন্সটিটিউট এর সহযোগিতায় তিন দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার সমাপনী বুধবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এফ.এম আবু সুফিয়ান এর সভাপতিত্বে প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে মুঠো ফোনে বক্তব্য দেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এনআইএলজি’র উপ পরিচালক সাইয়েমা হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ। প্রশিক্ষণের অভিজ্ঞতার আলোকে চেয়ারম্যানদের মধ্যে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান ফোরামের সভাপতি মাস্টার লুৎফর রহমান প্রমুখ।
তিন দিন ব্যাপি প্রশিক্ষণ শেষে চেয়ারম্যান, সচিব এবং মেম্বারদের মাঝে সনদপত্র বিতরণ করেন অতিথিবৃন্দ।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, স্থানীয় উন্নয়নের শেষ ধাপ হচ্ছে ইউনিয়ন পরিষদ। একজন নাগরিকের পরিচয়পত্র প্রদান করে থাকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। চেয়ারম্যান ও মেম্বারের মাধ্যমে হয়ে থাকে পাড়ায় পাড়ায় উন্নয়ন।
তারা যদি সঠিক ভাবে কার্য সম্পাদন করে তাহলে জনগণ সরকারের সকল সুযোগ সুবিধা পাবে জনগণ। তাই চেয়ারম্যান সহ সচিব ও মেম্বারদের পরিষদের আইন বিষয়ক সকল কিছু জানতে হবে। কোন নাগরিক যেন সেবা নিতে এসে হয়রানির শিকার না হয় সে ব্যাপারে জনপ্রতিনিধিদের এ কর্মশালা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.