বাগমারায় বিএনপি নেতা চেয়ারম্যান রঞ্জু গ্রেফতার

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারার গনিপুর ইউনিয়নের চেয়ারম্যান উপজেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম-আহবায়ক এ্যাড.মনিরুজ্জামান মঞ্জু (৫৬)কে বাগমারা থানা পুলিশ গ্রেফতার করছে।

বুধবার সকাল সাড়ে ১১টার দিকে ইউনিয়ন পরিষদ সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ কোর্স কর্মশালার শেষ দিন সমাপনী অনুষ্ঠানে উপজেলা সদর ভবানীগঞ্জ যাবার পথে উপজেলার সন্নিকটে দেউলিয়া বাসস্ট্যান্ড হতে তাকে আটক করা হয়।
পুলিশের দাবি আগামী ৩ ডিসেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদি দলের রাজশাহী বিভাগীয় সমাবেশ সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে এলাকায় বিশৃংখলা সৃষ্টি ও সরকারের ভামূর্তি ক্ষুন্ন করার অভিযোগে দায়েরকৃত মামলায় চেয়ারম্যান রঞ্জু গ্রেফতার হয়েছে। চেয়ারম্যান রঞ্জু গ্রেফতারের পর পর এলাকার বিভিন্ন সড়কে পয়েন্টে পয়েন্টে পুলিশ মোতায়নে সাধারণের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে।
এদিকে রঞ্জুু চেয়ারম্যানকে গ্রেফতার করার পর উপজেলায় আগত ইউনিয়ন পরিষদ সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ কোর্স কর্মশালায় উপস্থিতির আগে বিএনপি পন্থি ৫জন চেয়ারম্যান স্থান ত্যাগ করে পালিয়েছে। বিএনপি নেতা আউচপাড়া ইউনিয়নের চেয়ারম্যান উপজেলা হতে বের হতে এ প্রতিবেদকের সাথে দেখা হয়।
এ সময় তিনি ভীতগ্রস্থ অবস্থায় বলেন, ভাই আমাদের একজন চেয়ারম্যান পথে আসতে পুলিশ গ্রেফতার করেছে। আগামী ৩ ডিসেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদি দলের রাজশাহী বিভাগীয় সমাবেশে নেতা-কর্মীরা যাতে না আসতে পারেন এবং তাঁদের হয়রানির জন্য গায়েবি মামলা করেছে। এরপরেও সমাবেশ সফল হবে বলে তিনি জানান।
এর আগে গত ১৯ নভেম্বর বাগমারার বিএনপির ২০০ নেতা-কর্মীর বিরুদ্ধে বি¯েফারকদ্রব্য আইনে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। ওই মামলায় ভবানীগঞ্জ পৌর বিএনপির আহŸায়ক আক্তারুজ্জামানসহ সাত জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০০জনকে আসামি করা হয়। বাগমারা থানার ওসি রবিউল ইসলাম বলেন, ওই মামলায় এজাহার নামীয় আসামী হিসাবে বিএনপি নেতা মনিরুজ্জমান রঞ্জুকে গ্রেফতার করা হয়েছে।
এ ব্যাপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, এলাকায় সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে এলাকায় বিশৃংখলা সৃষ্টি ও সরকারের ভামূর্তি ক্ষুন্ন করার অভিযোগে দায়েরকৃত মামলায় চেয়ারম্যান রঞ্জু গ্রেফতার হয়েছে এবং অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য পুলিশী অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া আগামী ৪ ডিসেম্বর কৃষক লীগের রাজশাহী শাখার সম্মেলনে বাগমারায় অনুষ্ঠিত হবে কোন বিশৃঙ্খলা না ঘটে তার জন্য পুলিশ বিভিন্ন পয়েন্টে দেয়া হয়েছে। এতে ভীতগ্রস্থ হবার কোন কারণ নেই বলে জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.