পলাশবাড়ীতে প্রাথমিক ও এবতেদায়ী পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব 

গাইবান্ধা  প্রতিনিধি: প্রাথমিক ও এবতেদায়ী শিক্ষা সমাপনী চলতি পরীক্ষায় কেন্দ্র পরিদর্শনের অংশ হিসেবে আজ সোমবার সকালে পৌরশহরের ঐতিহ্যবাহী পলাশবাড়ী এসএম পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব মো.গোলাম মোস্তফা।
গাইবান্ধা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো.হোসেন আলী,পলাশবাড়ী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোছা.নাজমা খাতুন,কেন্দ্র সচিব মো.ফারুকুল ইসলাম, এসএম পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক সুশীল চন্দ্র সরকার সহ সংশ্লিষ্টরা এসময় সচিব-এর সাথে ছিলেন।
কেন্দ্র পরিদর্শনকালে দ্বিতীয় দিনে অনুষ্ঠিত বাংলা বিষয়ে পরীক্ষার সার্বিক সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ দেখে শিক্ষা সচিব সন্তোষ প্রকাশ করেন।
এ কেন্দ্রে ৩৮ টি প্রাথমিক বিদ্যালয় থেকে ৮’শ ১২ এবং ১৩ টি মাদ্রাসা থেকে মোট ১’শ ৮০ জনসহ ৯’শ ৯২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করেছে।
উপজেলা ও পৌরসভা এলাকার ১০ টি কেন্দ্রে ২’শ ১৭ প্রাথমিক এবং ৪০ টি মাদ্রাসাসহ মোট ২’শ ৫৭ টি শিক্ষাপ্রতিষ্ঠানের বালক-বালিকারা পরীক্ষা দিচ্ছেন।  প্রাথমিক বিদ্যালয় সমূহের মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪ হাজার ৯ ‘শ ৮৩ জন।
প্রথম দিনের ইংরেজী পরীক্ষায় অনুপস্থিত ছিল ২’শ ৪২ জন পরীক্ষার্থী। এদিকে এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার্থীর সংখ্যা মোট ৯’শ ৬৩ জন। তন্মধ্যে গতকাল রোববার প্রথমদিন ১’শ ২৩ এবং দ্বিতীয়দিন ২ জনসহ মোট ১’শ ২৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.