খুলনায় মৃত রোগীর স্বজনদের হামলায় মহানগরীর ডা. রাকিব নিহত (ভিডিও)

খুলনা ব্যুরো:  খুলনায় মৃত রোগীর স্বজনদের হামলায়  মহানগরীর রাইসা ক্লিনিকের পরিচালক ডা. রাকিব (৫৯) এর মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার (১৬ জুন) বিকেল সাড়ে ৬টায় শেখ আবু নাসের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃতের স্বজনদের অভিযোগ ঘটনার পর খুলনা সদর থানায় অভিযোগ দাখিল করতে গেলে পুলিশ নানান তালবাহানা করে আমাদের ঘুরিয়েছে। কিন্তু অভিযোগ নেই।

https://youtu.be/YfopgsLfnUc

নিহতের ছোট ভাই খুলনা মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক সাইফুল ইসলাম সন্ধ্যায় বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, নগরীর মোহাম্মদ নগরের পল্লবী সড়কের বাসিন্দা আবুল আলীর স্ত্রী শিউলী বেগমকে ১৪ জুন সিজারের জন্য রাইসা ক্লিনিকে ভর্তি করা হয়। ওই দিন বিকেল ৫টায় অপারেশন হয়। বাচ্চা ও মা প্রথমে সুস্থ ছিলেন। পরে রোগীর রক্তক্ষরণ হলে গতকাল সোমবার (১৫ জুন) সকালে খুলনা মেডিক্যার কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানের চিকিৎসকরাও রোগী রক্তক্ষরণ বন্ধ করতে না পেরে ঢাকায় রেফার্ড করে। ঢাকায় নেওয়ার পথে গতকাল সোমবার (১৫ জুন) রাতে শিউলী বেগম মারা যান।
তিনি আরও জানান, ভিডিও ফুটেজে দেখা যায় ১৫ জুন রাতেই এ ঘটনায় সম্ভাব্য হামলাকারী রোগীর স্বজন কুদ্দুস, আরিফ, সবুরসহ কয়েকজন মহিলা। তারা ১৫ জুন রাত সাড়ে ৮টা ৫০ মিনিটের দিকে আমার বড় ভাই ডা. রাকিবকে লাথি ঘুষি ও লাঠি দিয়ে আঘাত করে। এতে তার মাথার পেছনে জখম হয়। তাকে প্রথমে গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে শেখ আবু নাসের হাসপাতালে নেওয়া হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ডা. রাকিবের দুই ছেলে মেয়ে রয়েছে। মেয়ে এবার এসএসসি পাস করেছে। ছেলে প্রথম শ্রেণিতে পড়ে বলেও জানান তিনি।

এ ঘটনায় তাৎক্ষণিকভাবে হামলাকারীদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম বাহার বুলবুল বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ডা. রাকিবের মৃত্যুর খবর শুনে রাইসা ক্লিনিকে গিয়েছি। এখনও চিকিৎসকের মরদেহ আবু নাসের হাসপাতালে রয়েছে।

আবু নাসের হাসপাতালের পরিচালক ডা. বিধান চন্দ্র গোস্বামী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, মাথায় আঘাতের কারণে তার মস্তিস্কে রক্তক্ষরণ হয়েছে। এ কারণেই তার মৃত্যু হয়েছে। মরদেহ নিহতের বাড়িতে নেওয়া হয়েছে।

মৃত রাকিব উদ্দিন বাগেরহাট মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট টেনিং স্কুলের (ম্যাটস) অধ্যক্ষ ছিলেন।

ডা. মোঃ আব্দুর রকিব খাঁন এর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের ক্ষোভ ও নিন্দা

খুলনা বিএমএ: খুলনা বিএমএ’র আজীবন সদস্য বাগেরহাট ম্যাটস এর অধ্যক্ষ ডা. মোঃ আব্দুর রকিব খাঁন (৫৯) তার হাসপাতালে কর্তব্যরত ছিলেন। পূর্বে চিকিৎসা নেওয়া রোগীর স্বজন রুপে সন্ত্রাসীরা তাকে কৌশলে বাহিরে ডেকে নির্মম নির্যাতন করে এবং মৃত্যু নিশ্চিত জেনে ফেলে রেখে যায়। করোনা মহামারীর এই দূর্যোগে জীবনের ঝুকি নিয়ে কাজ করা একজন চিকিৎসকের উপর এই ধরনের ন্যাকার জনক বর্বরোচিত সন্ত্রাসী হামলা করে হত্যা করার ঘটনায় খুলনা বিএমএ’র পক্ষ থেকে তিব্র নিন্দা জ্ঞাপন এবং সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবী করা হচ্ছে । সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে খুলনা বিএমএ’র পক্ষ থেকে আগামীকাল ১৭ জুন দুপুর ০১ টায় শহীদ ডা. মিলন চত্ত্বর, সাতরাস্তা মোড়, খুলনায় বিক্ষোভ সমাবেশ ও কালব্যাচ ধারন করার কর্মসূচি গ্রহন করা হয়েছে।সন্ত্রাসীদের ২৪ ঘন্টার মধ্যে আইনের আওতায় শাস্তি নিশ্চিত করা না হলে আগামীকাল ১৭ জুন খুলনা বিএমএ’র কার্যকরী পরিষদ এর সভা থেকে কঠিন কর্মসূচি ঘোষনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিপিএইচসিডিওএ: বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ক্লিনিক এন্ড ডায়াগনাস্টিক ওনার্স এসোসিয়েশন (বিপিএইচসিডিওএ), খুলনা জেলা শাখার সদস্য প্রতিষ্ঠান রাইসা ক্লিনিক এন্ড ডায়াগনাস্টিক সেন্টারে অফিস সময়কালিন বাদে কর্তবরত চিকিৎসক ডা. মো: আব্দুর রকিব খান রোগীর স্বজনদ্বারা সন্ত্রাসী হামলায় মৃত্যুবরন করায় বিপিএইচসিডিওএ, খুলনা জেলা শাখা গভীরভাবে শোকাহত। সংগঠনের পক্ষ থেকে মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

বাংলাদেশের এই ক্রান্তিলগ্নে চিকিৎসক হত্যার বিচারের দাবী জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক ওনার্স এসোসিয়েশন বিপিএইচসিডিওএ, খুলনা জেলা শাখা’র সভাপতি ডা. গাজী মিজানুর রহমান, সহ-সভাপতি ডা. এম. আর. খান, ডা. মো: মোস্তফা কামাল, ডা. মোল্ল্যা হারুন-অর-রশীদ। সংগঠনের সাধারণ সম্পাদক ডা. মো: সওকাত আলী লস্কর, যুগ্ম-সম্পাদক ডা. এম. বি. জামান, কোষাধ্যক্ষ ডা. এম. এ. হান্নান, সাংগঠনিক সম্পাদক ডা. গৌতম রায়, দপ্তর সম্পাদক ডা. বঙ্গ কমল বসু, প্রচার সম্পাদক সাংবাদিক ফারুক আহমেদ প্রমুখ।

এদিকে বিএমএ’র আজীবন সদস্য ডা. মোঃ আব্দুর রকিব খাঁন এর উপর সন্ত্রাসীদের নির্মম হামলায় নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে ” বিএমএ’ -এর পক্ষ থেকে খুলনা প্রেস ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে। আগামীকাল বুধবার দুপুর ২ টা এ সংবাদ সম্মেলন থেকে বিএমএ পরবর্তী কর্মসূচি ঘোষনা করবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.