কঠোর লকডাউন – পঞ্চগড়ে বাড়ছেই জনসমাগম ও করোনা আক্রান্ত সংখ্যা

পঞ্চগড় প্রতিনিধি: প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমন রোধে দেশে চলমান ৭ দিনের কঠোর লকডাউনের পঞ্চম দিনেও সোমবার চিরচেনা ঠিক আগের মত স্বাভাবিক পথ চলার চিত্র পঞ্চগড়ের।
প্রতিদিনই শত শত মানুষের সমাগম ঘটছে।অনেকেই বিভিন্ন অজুহাত দেখিয়ে শহরে আসছে। সড়কে বেড়েছে ছোট ছোট (ব্যাটারিচালিত) যানবাহনের চাপ। উপজেলা শহরগুলোর দোকান-পাট বন্ধ থাকলেও গ্রামীণ হাট বাজার দিব্বি চলছে।। এদিকে দিন দিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।
এক মাসের করোনা পজিটিপ রোগীর সংখ্যা এখন একদিনে হচ্ছে। সেইসঙ্গে বেড়েছে মৃত্যুর সংখ্যাও। তবে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। বিধি-নিষেধ অমান‌্যকারীদের করা হচ্ছে জরিমানা।
বিগত সময়ের চেয়ে করোনা সংক্রমণ বেড়েছে অনেক বেশি। শুধু  (১ থেকে ৩০ জুন) পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৩০ জন। চলতি মাসে (জুলাই ১ থেকে ৪) পর্যন্ত ১৫৬ জন শনাক্ত এবং ৬ জনের মৃত্যু হয়েছে।
যে হারে সংক্রমণ বাড়ছে, তা উদ্বেগজনক। প্রশাসনকে আরো কঠোর হয়ে আইন ও স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থ্য গ্রহণ করা উচিত। তা না- হলে পরিস্থিতি একবার হাতের বাইরে গেলে আরো বড় বিপর্যয় নেমে আসবে ধারনা স্থানীয়দের।
অটো ভ‌্যান চালক আমির হোসেন বিটিসি নিউজকে বলেন, পাঁচ সদস‌্যের পরিবারে আমিই ভরসা। একদিন শহরে ভ‌্যান নিয়ে না আসলে পেটে ভাত যাবে না। সাত দিন বসে খাওয়ার মতো কোন উপায় নাই পেয়ে শহরে ভ্যান নিয়ে আসতে হয়েছে। প্রতিবেদকের সাথে কথা হয় আরোও কয়েকজন ভ‌্যান চালকের সাথে একই কথা শোনালেন তারাও।
পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বিটিসি নিউজকে বলেন, সংক্রমণ প্রতিরোধে পুলিশ, জেলার প্রবেশদ্বারসহ অন্যান্য উপজেলায়ও চেকপোস্ট বসিয়েছে। সঠিক কোন কারণ দেখাতে না পারলে শহরে প্রবেশ করতে দেয়া হচ্ছেনা।
জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, করোনা মোকাবেলায় জনসচেতনতামূলক প্রচারণার পাশাপাশি মাস্ক পরা নিশ্চিত করতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হচ্ছে। সরকারি বিধি-নিষেধ না মানলে জনস্বার্থে আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থ্যা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.