উজিরপুরে প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার প্রতিষ্ঠায় গণমাধ্যমের সাথে মতবিনিময় সভা

উজিরপুর প্রতিনিধিঃ  বরিশালের উজিরপুরে প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার প্রতিষ্ঠায় গনমাধ্যম ও সমাজভিত্তিক সংস্থার ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহষ্পতিবার (১২ সেপ্টেম্বর)বেলা ১১ টায় উপজেলা পরিষদের হলরুমে উজিরপুর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ ও পক্ষাঘাত গ্রস্থদের পুর্নবাসন কেন্দ্র (সিআরপি) এর আয়োজনে মানুষের জণ্য ফাউন্ডেশন ও ডিএফআইডি এর সহযোগীতায় উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে ও সিবিআর.সিআরপির বিভাগীয় সমন্বয়কারী অনুপ কুমার কুন্ড এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির।

বিশেষ অতিথির বক্তৃতা করেন প্রেসক্লাবের সভাপতি আঃ রহিম সরদার, ভাইস চেয়ারম্যান সীমা রানী শীল,প্রেসক্লাবের সাবেক সভাপতি ও প্যানেল মেয়র মোঃ হেমায়েত উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সাধারন সম্পাদক মোঃ জিয়াউর রহমান,মূল আলোচক ছিলেন (সিআরপি) এর বিভাগীয় প্রজেক্ট অফিসার বিলাস ফলিয়া, উপজেলা সমাজ সেবা অফিসের ফিল্ড সুপার ভাইজার মোঃ লিয়াকত আলী।

আরো বক্তৃতা করেন উপজেলা এইচ.আর.এল.এস অফিসার সুলতা রানী, শিকারপুর জামে মসজিদের ঈমাম মোঃ দলিল উদ্দিন প্রমূখ। উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহ সভাপতি আলহাজ নাসির বালি, যুগ্ম সম্পাদক নাসির শরীফ, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক এমদাদুল কাশেম সেন্টু, প্রচার সম্পাদক নাজমুল হক মুন্না।

এ ছাড়াও উপস্থিত ছিলেন সাংবাদিক শাকিল মাহমুদ বাচ্চু, সৈয়দ জাহিদ আলম, বিএম রবিউল ইসলাম। এসময় বক্তারা বলেন প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় তাদেরকে কর্মক্ষম করে গড়ে তুলতে পারলে সমাজে তারা বড় অবদান রাখতে সক্ষম হবে।

প্রতিবন্ধীদের বসবাস যোগ্য আবাসন এবং সরকারি বেসরকারী ভবনে তাদের যাতায়াতে সু-ব্যবস্থা করে দেওয়া তাদের অধিকার। এছাড়া প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা বিষয়ক বিভিন্ন দিক নির্দেশনা মূলক আলোচনা করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.