৯ রান করেও তামিমের বিশ্বরেকর্ড!

বিটিসি স্পোর্টস ডেস্ক: আরও একবার নিজের গড়া বিশ্ব রেকর্ড পুনরুদ্ধার করলেন তামিম ইকবাল। দ্বিতীয়বারের মতো ক্রিকেট ইতিহাসের একমাত্র ব্যাটসম্যান হিসেবে নির্দিষ্ট কোনও দেশের হয়ে তিন ফরমেটেই সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ও দেশসেরা এই ওপেনার।
ওয়ানডে (৭৩৬০) এবং টি-টোয়েন্টিতে (১৭৫৮) আগে থেকেই বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তামিম। তবে টেস্টে মুশফিকুর রহিমের থেকে ৮ রান পিছিয়ে থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে নামেন তিনি। এবার সাদা পোশাকের শ্রেষ্ঠত্বও নিজের দখলে নিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।
আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টে টস জিতে ক্যারিবিয়ানদের ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানান বাংলাদেশ দলপতি মোমিনুল হক সৌরভ। যেখানে আগে ব্যাট করতে নেমে দুটি চার হাঁকানোর পর শ্যানন গ্যাব্রিয়েলের বলে সিঙ্গেল নিয়ে মুশফিককে টপকে যান তামিম। সেই সাথে আরও একদফা কোনও নির্দিষ্ট দেশের হয়ে সব ফরমেটেই সর্বোচ্চ রান সংগ্রাহক বনে গেলেন এই ব্যাটসম্যান।
এদিকে, দ্বিতীয়বারের মতো রেকর্ডটি গড়ার দিনে অবশ্য সবাইকেই হতাশ করেন তামিম। ফিরে যান মাত্র ৯ রান করেই। এরপর নাজমুল হোসাইন শান্তকে নিয়ে দেখে শুনে খেলে যাচ্ছিলেন অপর ওপেনার সাদমান ইসলাম অনিক। তবে লাঞ্চের ঠিক আগেই বোকার মতো রান আউটে কাটা পড়ে সাজঘরে ফিরতে হয় শান্তকে।
ফেরার আগে অনিকের সঙ্গে ১১২ বলে ৪৩ রানের জুটি গড়েন এই বাঁহাতি। ৫৮ বলে ২৫ রান আসে তার ব্যাট পঞ্চম ম্যাচ খেলতা নামা নাজমুল হোসাইনের ব্যাট থেকে। যাতে ৬৬ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। তবে ৩৩ রান নিয়ে অধিনায়ক মোমিনুল হককে সঙ্গ দিচ্ছেন আরেক ওপেনার সাদমান ইসলাম।
এই টেস্টে বাংলাদেশ একাদশে আছেন সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডেতে কুঁচকিতে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন এই অলরাউন্ডার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.