৩৭তম ক্যাডেট সাব-ইনপেক্টর ব্যাচ-২০১৯ এর সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

পিআইডি প্রতিবেদক: বাংলাদেশ পুলিশ একাডেমী সারদা, রাজশাহীতে আজ রবিবার (০২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটায় ৩৭তম ক্যাডেট সাব-ইনপেক্টর ব্যাচ-২০১৯ এর সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুজকাওয়াজ অনুষ্ঠানে ১৩৪ জন মহিলা অফিসারসহ ১৭৫৯ জন শিক্ষানবিশ ক্যাডেট এসআই অংশগ্রহণ করেন।

সারদার প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত ৩৭তম ক্যাডেট এসআই/২০১৯ ব্যাচের মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজের বর্ণাঢ্য আয়োজনে প্রশিক্ষণার্থীগণ সুশৃঙ্খল ও চৌকস প্যারেড প্রদর্শণ করেন।

কুচকাওয়াজে বাংলাদেশ পুলিশের আইজিপি ( ইনপেক্টর জেনারেল অব পুলিশ) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অভিবাদন গ্রহণ, কুচকাওয়াজ পরিদর্শন এবং বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশ এক নতুন উচ্চতায় পৌছেছে এবং উন্নয়নশীল দেশের মর্যাদায় উন্নীত হয়েছে। সামাজিক ও রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রেখে অর্থনৈতিক উন্নয়নের গতিকে সুগম করা ও সচল রাখায় পুলিশের অবদান অনস্বীকার্য। সাম্প্রতিক কয়েকটি বছরে সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে সরকার অনুসৃত জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বাংলাদেশ পুলিশের পেশাদারিত্ব ও সাহসিকতা বিশে^ প্রশংসিত হয়েছে।

আইজিপি বলেন, ১৯৭৫ সালের ১৫ জানুয়ারি রাজারবাগ পুলিশ লাইনে দেয়া ভাষণে বঙ্গবন্ধু বলেছিলেন – পুলিশ, সামরিক বাহিনী, বিডিআর, রক্ষীবাহিনী বা আনসার যা-ই হই না কেন সকলেই বাংলাদেশের জনগণের টাকা দিয়েই চলি এবং সবাইকে রাখা হয়েছে জনগনের সেবা করার জন্য।

আইজিপি আরও বলেন, নতুন প্রযুক্তির বিকাশ ও বিশ্বায়নের ফলে অপরাধের প্রকৃতি, মাত্রা ও অপরাধ সংগঠনের কৌশল প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে। পুলিশকে তাই অপরাধ মোকাবেলা, কলা-কৌশল প্রয়োগ এবং প্রযুক্তি ও লজিস্টিক্স ব্যবহারে সক্ষমতা অর্জন করতে হচ্ছে। অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ মোহাম্মদ নাজিবুর রহমান, এনডিসি,পিএইচডি, অতিরিক্ত আইজিপি (ট্রেনিং) বিশ্বস আফজাল হোসেন, এনডিসি এবং পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাসহ বিপুল সংখ্যক আমন্ত্রিত কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। # (প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.