২ আগস্ট রংপুরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ভিডিও)

রংপুর প্রতিনিধি: আগামী ২ আগস্ট জিলা স্কুল মাঠে আওয়ামী লীগের রংপুর বিভাগীয় জনসভায় ভাষন দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনের প্রচার-প্রচারণা শুরু করবেন রংপুর থেকেই।এই সফরকে ঘিরে ইতিমধ্যে তৃণমূল নেতাকর্মীদের মাঝে ফিরে এসেছে প্রাণচঞ্চলতা। এই সফরে কি বার্তা নিয়ে আসছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুখিয়ে আছে উত্তরের জনপদ।
এই জনসভার মধ্য দিয়ে তৃণমূলকে শক্তিশালী করে বিরোধী জোটের মাঠে আন্দোলন মোকাবেলা ও রংপুর বিভাগকে আওয়ামীলীগের ঘাটিতে রুপান্তরের স্বপ্ন নেতাকর্মীদের।
শুধু আওয়ামীলীগ নয়, জাতীয় পার্টিও এই জনসভাকে সফল করার কার্যক্রম চালাচ্ছে। একই সাথে প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে কর্মসংস্থান সৃষ্টি, কৃষি নির্ভর ভারিশিল্প স্থাপন,আর্ন্তজাতিক মানের শিক্ষা, চিকিৎসা, খেলাধুলার সুযোগ তৈরিসহ নানা স্বপ্ন পূরণের অপেক্ষায় আছেন এই অঞ্চলের মানুষ।
স্বরণকালের জনসভার আয়োজনকে কেন্দ্র করে রংপুর বিভাগজুড়ে বিরাজ করছে সাজ সাজ রব। নগরীর প্রতিটি মোড়সহ সারা নগরী যেনো সেজেছে নববধূর সাজে। স্মরণকালের জনসভায় ১০ লাখ মানুষের সমাগমের প্রস্তুতি নিয়েছে দলীয় নেতাকর্মীরা। প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে নেতাকর্মীদের মাঝে বইছে আনন্দের বন্যা।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে প্রধানমন্ত্রীর এ মহাসমাবেশ রংপুরবাসীর জন্য একটি বড় চ্যালেঞ্জ। তাই জনসভায় সফল করতে সব ধরনের উদ্যোগসহ বর্তমান সরকারের আমলে রংপুরের যে সব উন্নয়ন হয়েছে এসবও জনগণের নিকট তুলে ধরছেন স্থানীয় নেতাকর্মীরা ।
প্রধানমন্ত্রী জনসভা করার পাশাপাশি বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করার কথা রয়েছে তার। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর রংপুর সফরকে ইতিবাচক হিসেবেই দেখছেন স্থানীয়রা। সফরকে ঘিরে সবধরনের প্রস্তুতি নিয়েছে দলের নেতাকর্মীরা।
স্থানীয় নেতা সুজিত রায় নন্দী, সাংগঠনিক সম্পাদক, রংপুর বিভাগ, কেন্দ্রীয় কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ এসএম কামাল হোসেন, রাজশাহী বিভাগ, সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ। (রংপুর ও রাজশাহী বিভাগের দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রীয় কমিটির নেতা)
প্রধানমন্ত্রীর সফরটা যেমন রাজনৈতিক ক্ষেত্রে যেভাবে অবদান রাখবে পাশাপাশি রংপুরের উন্নয়নসহ বিগত সময়ের যে কমিটমেন্ট সে বিষয়গুলোও গুরত্ব পাবে বলে জানায়, রসিক সিটি মেয়র ।
প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে আশায় বুক বাঁধছেন তিস্তা পাড়ের মানুষ আগামী ২রা আগষ্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনের মধ্য দিয়ে পিছিয়ে পড়া রংপুর অঞ্চলকে এগিয়ে নিতে তিস্তা মহাপরিকল্পনা, অর্থনৈতিক অঞ্চল আর গ্যাস সংযোগ দ্রুত বাস্তবায়ন করা সহ চলমান প্রকল্পগুলোর কাজ আরো ত্বরান্বিত হবে বলে আশাবাদ বাণিজ্যমন্ত্রীর
এই মহাসমাবেশকে জনসমুদ্রে পরিণত করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে নেতাকর্মীরা। এই সমাবেশের মধ্য দিয়ে উত্তরের মানুষের জন্য কি বার্তা বয়ে আনবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেটি শোনার অপেক্ষায় মুখিয়ে আছে রংপুরবাসী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.