২৪ ঘন্টায় জেলায় ১৩১ জন পজেটিভ \ আক্রান্তের হার ৬০%


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলায় গত ২৪ ঘন্টায় ২১২ জনের স্যাম্পল রেপিট এন্টিজেন টেস্ট করে ১৩১ জনের পজেটিভ রেজাল্ট এসেছে। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের হার প্রায় ৬০%। জেলায় লকডাউন চললেও সংক্রমনের হার উর্ধ্বমূখী।
স্থানীয় সাধারণ মানুষের অসচেতনতায় এই সংক্রমনের জন্য দায়ী বলে সকলকে সতর্ক হয়ে সরকারী নির্দেশনা মেনে চলার আহবান জেলার স্বাস্থ্য বিভাগের। অন্যথায় জেলাবাসীকে চরম মূল্য দিতে হবে বলে মনে করছেন সচেতনমহল।
চাঁপাইনবাবগঞ্জ জেলায় বর্তমানে করোনা রোগী চিকিৎসাধিন রয়েছে ৩৯৩ জন। জেলায় এ পর্যন্ত মোট ১৫০৩ জনের দেহে ভাইরাস শনাক্ত হয়েছে। আর ১ হাজার ৮৩ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন এবং মারা গেছে ২৮ জন।
চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী আজ বুধবার বিষয়গুলো নিশ্চিত করে জানান, গত ২৪ ঘন্টায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় ২১২টি স্যাম্পল রেপিট এন্টিজেন টেস্ট করে ১৩১ জনের পজেটিভ পাওয়া গেছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলায় বর্তমানে করোনা রোগী চিকিৎসাধিন রয়েছে ৩৯৩ জন। জেলায় এ পর্যন্ত মোট ১৫০৩ জনের দেহে ভাইরাস শনাক্ত হয়েছে। আর ১ হাজার ৮৩ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন এবং মারা গেছে ২৮ জন। ভারত থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করেছে মোট ৭২জন। এর মধ্যে একজনের দেহে করোনা সনাক্ত হয়েছে।
তিনি জানান, ভারত থেকে আসা মানুষদের টেষ্ট করা হচ্ছে আজ শহরের একটি ক্লিনিকে। ভারত থেকে আসা মানুষদের সকলকে জেলা শহরের একটি আবাসিক হোটেলে এবং সোনামসজিদ ডাকবাংলোতে আইসোলেশনে রাখা হয়েছে।
তিনি আরও বলেন, জেলায় লকডাউন অনেকটায় কার্যকর হয়েছে, জেলার মানুষ মাস্ক ব্যবহার করছে। তবে, তিনি স্থানীয়ভাবে সংক্রমনকেই দায়ী করে বলেন, ভারতীয় কোন ভাইরাস সংক্রম নয়, ঈদের সময় দেশের বিভিন্নস্থান থেকে এসে জেলায় আসা মানুষগুলো এবং জেলায় থাকা মানুষগুলো কোনভাবেই স্বাস্থ্যবিধি মেনে না চলার কারণে জেলার এই অবস্থা। আরো আগেই জেলায় লকডাউন দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হতো।
কিন্তু জেলার প্রধান অর্থকরি ফসল আম নিয়ে ভাবতে গিয়ে দেরী হয়েছে। তবে জেলায় লকডাউন ভালোভাবেই পালন করছে জেলার মানুষ। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.