২০১৯ সালে বলিউডে দাপট দেখাতে পারে যেসব সিনেমা

বিটিসি নিউজ ডেস্ক: ২০১৮ ছিল বলিউডের জন্য অন্যরকম একটি বছর। বড় বাজেটের ছবি গুলো যেমন হিট হয়নি, ঠিক তেমনিই খুব কম বাজেটের বেশ কিছু ছবি হিটের তকমা পেয়েছে। গত বছরটা যেমনই যাক, ধারণা করা হচ্ছে আগামী বছরটা বেশ সফল একটি বছর হবে বলিউডের জন্য। ইতিমধ্যে প্রকাশিত হয়েছে ২০১৯ সালে মুক্তি পেতে যাওয়া ছবির তালিকা। এরমধ্যে বেশকিছু ছবিতে অভিনয় করেছেন বলিউডের নামী সব তারকা। ফলে ধারণা করা হচ্ছে, এই ছবিগুলোর হাতেই থাকবে বক্স অফিসের শাসনভার। জেনে নিন ২০১৯ সালে কোন ছবিগুলো মুক্তি পাবে।

উরি: বলিউডের প্রথম সারির অভিনেতাদের বর্তমানে টেক্কা দিচ্ছেন তিনি। বলা হচ্ছে, ভিকি কৌশলের কথা। সম্প্রতি মুক্তি পেয়েছে তার আসন্ন ছবি ‘উরি’র ট্রেলার। যা মুক্তি পাবে আগামী ১১ জানুয়ারি। ২০১৬ সালের সার্জিকাল স্ট্রাইকের উপর নির্মিত এই ছবিটিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন ভিকি কৌশল। এছাড়াও আরো রয়েছেন ইয়ামি গৌতম, কীর্তি কুলহারি, পরেশ রাওয়াল ও টেলিভিশন অভিনেতা মোহিত রায়না। ছবিটি পরিচালনা করেছেন আদিত্য ধর।

দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টারসম্প্রতি মুক্তি পেয়েছে ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জীবনীভিত্তিক বলিউড ছবি ‘দ্য এক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ এর ট্রেলার। যা মুক্তি পাওয়ার পর থেকেই শুরু হয়েছে তুমুল সমালোচনা। কংগ্রেস নেতারা অভিযোগ করছেন, ক্ষমতাসীন বিজেপি সরকারের ব্যর্থতা ঢাকতেই ২০১৯ সালের নির্বাচনকে সামনে রেখেই এই ছবি নির্মাণ করা হয়েছে এবং তা মুক্তি দেয়া হচ্ছে। ছবিটিতে প্রধান ভূমিকায় অর্থাৎ মনমোহন সিংয়ের ভূমিকায় দেখা যাবে অনুপম খেরকে। ধারণা করা হচ্ছে, ছবিটি বক্স অফিস মাত করবেন।

মণিকর্ণিকা: ইতিমধ্যে আলোচনার জন্ম দিয়েছে কঙ্গনা রনৌত অভিনীত ছবি ‘মণিকর্ণিকা’। ভারতের ঝাঁসি অঞ্চলের রানী লক্ষ্মীবাঈয়ের কাহিনীর উপর নির্মিত এই ছবিতে ব্রিটিশ বিরোধী আন্দোলনের প্রেক্ষাপট তুলে ধরা হবে। ইতিমধ্যে প্রকাশিত ট্রেলারে দেখা গেছে রানী লক্ষ্মীবাঈয়ের চরিত্রে কঙ্গনা রনৌতের দুর্দান্ত উপস্থিতি, যা সবার মন জয় করেছে। আগামী ২৫ জানুয়ারি ভারতজুড়ে মুক্তি পাবে আলোচিত এই ছবিটি।

সুপার ৩০এটিও একটি বায়োপিক ছবি। ভারতীয় গণিতবিদ আনন্দ কুমারের জীবনী অবলম্বনে গড়ে উঠেছে ‘সুপার ৩০’। ছবিতে আনন্দ কুমারের চরিত্রে দেখা যাবে হৃতিক রোশনকে। কঙ্গনার মণিকর্ণিকার সঙ্গে একই সময়ে মুক্তি পাওয়ার কথা রয়েছে ছবিটির।

ঠাকরে: ভারতের রাজনৈতিক দল শিবসেনার প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরের জীবনচিত্র নিয়ে নির্মিত হয়েছে ‘ঠাকরে’ ছবিটি। এতে বালাসাহেবের চরিত্রে অভিনয় করেছেন শক্তিমান অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। ইতিমধ্যে ছবিটির ট্রেলারও প্রকাশিত হয়েছে। অভিজিৎ পানসের পরিচালনায় আগামী ২৩ জানুয়ারি মুক্তি পাবে ছবিটি।

গুল্লি বয়মিউজিক্যাল ড্রামা ধাঁচের ‘গুল্লি বয়’ মুক্তি পাবে আগামী  ১৪ ফেব্রুয়ারি। জানা গেছে এই ছবিতে অভিনয় করছেন হার্টথ্রব রণবীর সিং ও আলিয়া ভাট। জোয়া আক্তারের পরিচালনায় এই ছবিতে রণবীরকে একজন ‘হিপহপ’ গানের শিল্পীর ভূমিকায় দেখা যাবে।

কেশরি: এই ছবিটিও ১৮৯৭ সালে ভারতে ব্রিটিশবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। যার মূল চরিত্রে অভিনয় করতে দেখা যাবে পরিণীতি চোপড়া ও অক্ষয় কুমারকে। ‘কেশরিঃ দ্য ব্যাটেল অব সারাগারি’ মুক্তি পাবে আগামী ২১ মার্চ, হোলি উৎসবকে কেন্দ্র করে।

ভারত: চলতি বছরটা সালমানের জন্য তেমন সুবিধা না হলেও আসন্ন বছরে সালমানের আগামী ছবিটি বক্স অফিস কাঁপাতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কারণ ইতিমধ্যে এই ছবির ব্যাপক প্রচার প্রচারণা দেখা গেছে। ভারতের হারিয়ে যাওয়া লোক সংস্কৃতি; বিশেষ করে সার্কাস সংস্কৃতি তুলে ধরা হবে ‘ভারত’ ছবিতে। ঈদুল ফিতরকে ঘিরে আগামী ৫ জুন মুক্তি পাবে ছবিটি। মূল ভূমিকায় সালমানের সঙ্গে ক্যাটরিনা কাইফ ও দিশা পাটানিকে অভিনয় করতে দেখা যাবে।

ব্রহ্মাস্ত্র: ২০১৯ সালের শেষ আকর্ষণ হিসেবে থাকছে রণবীর কাপুর, আলিয়া ভাট ও অমিতাভ বচ্চন অভিনীত ছবি ‘ব্রহ্মাস্ত্র’। ইতিমধ্যে এই ছবির শুটিংয়ের বেশ কিছু ছবি প্রকাশিত হয়েছে। ইউরোপের বেশকিছু জায়গায় ছবির দৃশ্য ধারণ করা হয়েছে। অয়ন মুখার্জীর পরিচালনায় এই ছবিটিও বড়দিনকে ঘিরে মুক্তি দেওয়া হতে পারে।

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.