২০১৮ সালের শেষ ব্যাংক লেনদেন আজ

ঢাকা প্রতিনিধি: সাপ্তাহিক ছুটিসহ, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও ব্যাংক হলিডের কারণে টানা চারদিন ব্যাংক বন্ধ থাকবে। ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের সব ব্যাংক লেনদেন বন্ধ থাকবে।

ফলে আজ ২৭ ডিসেম্বর বৃহস্পতিবার চলতি বছরের ব্যাংকিং খাতে শেষ লেনদেনের দিন। এদিন ২০১৮ সালের বার্ষিক হিসাবও চূড়ান্ত করবে ব্যাংকগুলো।

নির্বাচনের আগের দু’দিন তথা ২৮ ও ২৯ ডিসেম্বর যথাক্রমে শুক্র ও শনিবার। সরকারি ছুটি হওয়ায় এ দু’দিন দেশের কোনো ব্যাংকে লেনদেন হবে না। ভোটের পরদিন তথা ৩১ ডিসেম্বর দেশের সব ব্যাংকে ‘ব্যাংক হলিডে’ পালিত হবে। এদিন সব ব্যাংকে লেনদেন বন্ধ থাকবে। এ হিসেবে ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত টানা চারদিন দেশের কোনো ব্যাংকেই লেনদেন হবে না।

গত মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের ‘ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন’ থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে সব বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়। নির্দেশনায় ৩১ ডিসেম্বর যথারীতি ব্যাংক হলিডে অপরিবর্তিত থাকবে বলে জানানো হয়।

৩০ ডিসেম্বর রোববার ভোটের দিন  সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ফলে ওইদিন অফিস আদালত বন্ধ থাকবে। গত ১৬ ডিসেম্বর সোমবার নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহমদ খান স্বাক্ষরিত এক অফিসে আদেশে একথা বলা হয়েছে। এ ব্যাপারে জনপ্রশাসন মন্ত্রণালয়কে ব্যবস্থা নেয়ার জন্য চিঠিতে বলা হয়েছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.