১০ বছর পর পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

কেরানীগঞ্জ প্রতিনিধি: মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গোলজার হোসেনকে (৫৮) ১০ বছর পর ডিএমপির সূত্রাপুর এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৪ আগস্ট) ভোরে দক্ষিণ কেরানীগঞ্জ থানার একটি চৌকস আভিযানিক দল তাকে গ্রেফতার করে।
দুপুরের এক বিজ্ঞাপ্তি মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবীর।
তিনি জানান, গত ২০১৩ সালের ডিসেম্বর মাসে দক্ষিন কেরানীগঞ্জ থানার কোন্ডা ইউনিয়নের তৎকালীন চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আতিকুল্লাহ চৌধুরী নৃশংসভাবে খুন হন। হত্যাকারীরা তাকে হাত-পা বেঁধে হত্যা করে লাশ নিশ্চিহ্ন করার লক্ষে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। চাঞ্চল্যকর ও নৃশংস এই হত্যাকান্ডের পর নিহত আতিকুল্লাহ চৌধুরীর ছেলে সাইদুর রহমান চৌধুরী (কোন্ডা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান) অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে থানায় (যার মামলা নং- ২১, ১২ ডিসেম্বর, ২০১৩, ধারা- ৩০২/২০১/৩৪) পেনাল কোড দায়ের করেন।
অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবীর জানান, দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ মামলাটি তদন্ত করে ২০১৫ সালের জানুয়ারি মাসে গ্রেফতারকৃত আসামী সম্পা বেগম (২৮), গুলজার হোসেন (৫৮), আসিফ (৩২), শিহাব আহম্মেদ শিরু (৩২), আহসানুল কবির ইমন (২৮), রফিকুল আমিন ওরফে চুন্ডা আমিন (৩২), তাজুল ইসলাম ওরফে তানু (৩৫), জাহাঙ্গীর খাঁ (৩৫) দের বিরুদ্ধে পেনাল কোড অভিযোগপত্র দাখিল করেন। এ মামলায় বিজ্ঞ আদালত পলাতক আসামি গুলজার হোসেন (৫৮) কে মৃত্যুদন্ডের সাজা দেন। মামলার রায় ঘোষনার পর হতে আসামি গোলজার মেম্বার ১০ বছর পর দেশের বিভিন্ন জায়গায় পালিয়ে ছিল। পরবর্তীতে চাঞ্চল্যকর এই হত্যা মামলায় মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত পলাতক আসামি গোলজার মেম্বারকে গ্রেফতারের লক্ষে দক্ষিণ কেরানীগঞ্জ থানার একটি চৌকস আভিযানিক দল ডিএমপির সূত্রাপুরে অভিযান পরিচালনা করে আসামি গোলজার হোসেন-কে গ্রেফতার করতে সক্ষম হয়। এ মামলায় দন্ডপ্রাপ্ত অন্যান্য পলাতক আসামিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কেরানীগঞ্জ প্রতিনিধি মো. জাহাঙ্গীর হোসেন জাহাঙ্গীর। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.