০৮ আগস্ট থেকে আবারও অনুশীলন মুশফিকদের

বিটিসি স্পোর্টস ডেস্ক: দীর্ঘ চার মাসের অনাকাঙ্ক্ষিত ছুটি শেষে জুলাইয়ের শেষ সপ্তাহে একক অনুশীলন শুরু করে কয়েকজন ক্রিকেটার। দেশের চারটি ভেন্যুতে ১১ জন ক্রিকেটারের প্রথম ধাপের অনুশীলন শেষ হয়।

মাঝে ঈদুল আযহার জন্য ছুটি, সেই ছুটি শেষে আবারও শুরু হতে যাচ্ছে অনুশীলন। প্রথম ধাপের থেকে এবার আরও বাড়বে ক্রিকেটারদের সংখ্যা।

দ্বিতীয় ধাপের অনুশীলন শুরু হবে আগামী শনিবার (০৮ আগস্ট) থেকে। এরজন্য বাড়তি নিরাপত্তারও ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অক্টোবরে জাতীয় দল ও হাই-পারফরম্যান্স দলের সম্ভাব্য শ্রীলঙ্কা সফরকে কেন্দ্র করেই অনুশীলনে ফেরার চেষ্টায় বিসিবি।

এনিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী গণমাধ্যমকে বলেছেন, ‘গেল মাসে (জুলাই) আমরা যেভাবে করেছিলাম ঠিক একই ভাবে একক অনুশীলন সেশন আগামী শনিবার (০৮ আগস্ট) শুরু হতে যাচ্ছে।

তবে এবার আমরা আরও বেশি ক্রিকেটার প্রত্যাশা করছি। প্রথম পর্বে যেমন ছিল, তেমনই হবে।’

দেবাশিষ চৌধুরী আরও বলেন, ‘ক্রিকেটারদের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে আমাদের সাপোর্ট স্টাফও বাড়াতে হবে এবং সুরক্ষা নিশ্চিত করার ব্যবস্থাগুলো আরও কঠোরভাবে অনুসরণ করতে হবে।’

একক অনুশীলন না করে যদি দলগত অনুশীলন শুরু করা হয় সেক্ষেত্রে বেশ কিছু প্রস্তুতির ব্যপার আছে বলে জানান ডাক্তার দেবাশিষ।‘যদি আমরা দলীয় অনুশীলন সেশন শুরু করতে চাই, তাহলে আমাদের একেবারে আলাদা পরিকল্পনা ও সেট-আপ নিয়ে এগোতে হবে।

আমাদের একটি বায়ো-বাবল তৈরি করতে হবে এবং অন্যান্য লজিস্টিক সাপোর্টসহ স্কোয়াডকে একটি হোটেলে আইসোলেশনে রাখতে হবে।’এদিকে তামিম ইকবাল চিকিৎসার জন্য লন্ডন থেকে ফিরে রয়েছেন কোয়ারেন্টিনে।

তা না হলে টাইগারদের ওয়ানডে অধিনায়কেরও যোগ দেয়ার কথা ছিল একক অনুশীলনে।

ঈদের পর অনুশীলনে যোগ দেয়ার কথা জানিয়ে ছিলেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.