হোয়াইটওয়াশ হয়ে বাংলাদেশ সিরিজের প্রস্তুতি সারল উইন্ডিজ

বিটিসি স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে কদিন পরেই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে নামবে ওয়েস্ট ইন্ডিজ। টাইগারদের বিপক্ষে রয়েছে দুটি টেস্ট ও ৩টি করে টি-টোয়েন্টি এবং ওয়ানডে ম্যাচ। তার আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে পাকিস্তান সফর করে ক্যারিবীয়রা।
পাকিস্তান সফরটা তাদের শতভাগ হতাশ করল। তিন ম্যাচের সিরিজে হতে হলো হোয়াইটওয়াশ। এই হোয়াইটওয়াশের দুঃসহ স্মৃতি নিয়ে ঘরের মাঠে বাংলাদেশের মুখোমুখি হবে ক্যারিবীয়রা।
মুলতানে প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ হারায় উইন্ডিজ। রোববার নিয়ম রক্ষার তৃতীয় ওয়ানডেতে হেরেছে ৫৩ রানে। খারাপ আবহাওয়ায় ৪৮ ওভারে নেমে আসা ম্যাচে ২৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ক্যারিবীয়রা গুটিয়ে যায় ৩৭.২ ওভারে ২১৬ রানে।
লক্ষ্য টপকাতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ (৩৭) রানের ইনিংস খেলেন আকিল হোসেন। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান আসে কার্তির ব্যাটে।
পাকিস্তানের পক্ষে ৪ উইকেট নেন শাদাব খান। ২টি করে উইকেট নেন হাসান আলী ও মোহাম্মদ নওয়াজ। ১ উইকেট করে নেন অভিষিক্ত শাহনেওয়াজ দাহানি এবং মোহাম্মদ ওয়াসিম।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তানের শুরুটা দুর্দান্ত হলেও ক্যারিয়ারের দ্বিতীয়বার বল করতে এসে নিকোলাস পুরান ওলটপালট করে দেন পাকিস্তানের ব্যাটিং লাইন-আপ।
১০ ওভারে ৪৮ রান দিয়ে তুলে নেন ফখর জামান (৩৫), ইমাম উল-হক (৬২), মোহাম্মদ রিজওয়ান (১১) এবং মোহাম্মদ হারিসকে (০)। শেষ দিকে শাদাব খানের ৮৬ (৭৮) রানে ভর করে ৯ উইকেটে ২৬৯ রান তোলে পাকিস্তান।
উইন্ডিজের পক্ষে ৪ উইকেট নেন নিকোলাস পুরান। ২ উইকেট নেন কেমো পল ও ১টি করে উইকেট নেন সিলস, হেইডেন ওয়ালশ ও আকিল হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.