নেশনস লিগে ‘ড্রয়ের’ রাত

বিটিসি স্পোর্টস ডেস্ক: হাইভোল্টেজ চারটি ম্যাচ, চারটিই শেষ হলো অমীমাংসিত। তাই নেশনস লিগে পরশু রাতটা ছিল ড্রয়ের। তেমনটা বললে অবশ্য নারাজ হবে ইউক্রেন, আয়ারল্যান্ড, ফ্যারো আইল্যান্ড, রোমানিয়া ও তুরস্ক। তাদের জন্য রাতটা যে ছিল জয়ের।
তবে বেশির ভাগ ফুটবলপ্রেমিরা তাকিয়ে ছিলেন ইংল্যান্ড-ইতালি ম্যাচের দিকে। ওয়েম্বলিতে বন্ধ দরজায় ম্যাচটি অনুষ্ঠিত হলেও ছোট পর্দায় ঠিকই উপভোগ করেছে সমর্থকরা। কিন্তু জম্পেশ একটা খেলার প্রত্যাশায় থাকলেও ম্যাচ শেষে তাদের মনে বিরাজ করেছে কেবলই হতাশা। কেননা নির্বিষ গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে ম্যাচটি। দুই দলের গোলরক্ষকের দারুণ পারফরম্যান্সে জালের ঠিকানাই খুঁজে পায়নি কেউ।
গত বছর ওয়েম্বলিতেই ইংল্যান্ডকে হারিয়ে ইউরোর শিরোপা জিতেছিল ইতালি। সেই ইতালি এখন কাতার বিশ্বকাপে যেতে না পারার ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। নেশনস লিগে নিজেদের গ্রুপে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।
গ্রুপের অপর ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে কোনোমতে হার বাঁচিয়েছে জার্মানি। পিছিয়ে থেকে ১-১ গোল করে হান্সি ফ্লিকের দল। পুসকাস এরিনায় ৬ মিনিটে সল্ট ন্যাগির গোলে দারুণ কিছু করার স্বপ্ন দেখে হাঙ্গেরি। কিন্তু তিন মিনিট পরই সেই গোল শোধ দেন ইয়োনাস হফম্যান। শক্তিমত্তায় জার্মানরা এগিয়ে থাকলেও উল্টো তাদেরই বারবার পড়তে হয় বিপদের মুখে। সেই বিপদ থেকে বাঁচিয়েছেন গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। অন টার্গেটে জার্মানদের একটি শট নেওয়ার বিপরীতে সাতটি শট নিয়েছে হাঙ্গেরি। তাতেই বোঝা যায় কতটা ব্যস্ত ছিলেন নয়্যার।
এদিকে গ্রুপ ৪-এ ২-২ গোলে ড্র হয়েছে নেদারল্যান্ডস ও পোল্যান্ডের মধ্যকার নাটকীয় ম্যাচটি। ১৮ মিনিটে ম্যাটি ক্যাশ ও ৪৯ মিনিটে পিওতর জিয়েলিনস্কির গোলে ২-০ তে এগিয়ে ছিল পোল্যান্ড। কিন্তু তিন মিনিটের ব্যবধানে দুই গোল শোধ দিয়ে ম্যাচে ফিরে আসে ডাচরা। দিনশেষে জয় নিয়েই ফিরতে পারত| কিন্তু যোগ করা সময়ে পেনাল্টি মিসে স্তব্ধ করে দেন মেমফিস ডিপায়। গ্রুপের অপর ম্যাচে ওয়েলসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বেলজিয়াম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.