‘হোটেল-বাসাবাড়িতে ঝাড়ু দেই অথচ সেখানে আমরা বসে খেতে পারি না: আদিবাসীদের মত বিনিময় সভায়’ – মানিক বাসফোর

রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌর শহরে বেসরকারি সংস্থা ইএসডিও’র সভাকক্ষে শনিবার (২৩ সেপ্টেম্বর) দলিত ও আদিবাসীদের নিয়ে উপজেলার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
ইকো সোশাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)’র আয়োজনে ও হেকস ইপারের সহযোগিতায় অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন সংস্থার প্রেমদীপ প্রকল্পের মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন কো-অর্ডিনেটর মোস্তাকুর রহমান।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কালের কন্ঠ প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী, ডেইলি সান প্রতিনিধি হুমায়ুন কবির, করোতোয়া প্রতিনিধি বিপ্লব।
এছাড়াও উপকারভোগীদের মধ্যে আরতি পাহান, কান্ত পাহান, স্বপ্না রাণী, মানিক বাসফোর প্রমূখ।
অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা। অনুষ্ঠান উপস্থাপনা করেন ইএসডিও’র প্রেমদীপ প্রকল্প ম্যানেজার খায়রুল আলম।
এ সময় বক্তারা বলেন রাণীশংকৈল উপজেলায় বিশেষ করে আদিবাসীদের উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন ইএসডিও সংস্থাটির প্রেমদীপ প্রকল্প।
আলোচনা সভায় বক্তারা আদিবাসীদের উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিষয়গুলি উল্লেখ করে বলেন, সম্প্রতি আদিবাসীদের আর্থিক অবস্থার পরিবর্তন ঘটেছে। যার মূলে এই সংস্থাটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এছাড়াও শিক্ষা কার্যক্রমে আদিবাসীরা এখন উন্নত শিক্ষা ব্যবস্থায় অগ্রসর হচ্ছে ।
মানিক বাসফোর তার বক্তব্যে আক্ষেপ করে বলেন, যে বাড়ি যে হোটেল আমরা ঝাড়ু দেই অথচ সেখানে আমরা বসে খেতে পারি না। তাহলে আপনারাই বলেন সমাজের মানুষ আমাদেরকে কি চোখে দেখে!
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.