হাসপাতালে করোনা কর্ণারের জন্য অপরচ্ছিন্ন ১টি রুম

রাণীশংকৈল প্রতিনিধি: প্রাণঘাতী করনা ভাইরাস এখন বিশ্বে মৃত্যুর লাশ গুনছে।র্বতমানে সারা দুনিয়াই রুপ নেওয়া এ ভাইরাস মোকাবিলায় ঠাকুরগাঁয়ের রাণীশংকৈলে হাসপাতালে আইসোরেশন (করোনা ভাইরাস) কর্নার প্রস্তুত রেখেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

আর এ নিয়ে শুরু হয়েছে সচেতন জনমনে নানান প্রশ্ন। হাসপাতাল কর্তৃপক্ষের দাবী পূর্ব প্রস্তুতি হিসেবে ভাইরাস মোকাবেলায় হাসপাতালের ৩য় তলার একটি কেবিন প্রস্তুত করা হয়েছে।

সরেজমিন হাসপাতালে গিয়ে দেখা যায় তিন তলার পূর্ব-দক্ষিণ কোনে একটি রুমে এ-ফোর সাইজের একটি কাগজে দরজায় একটি সাদা কাগজে আঠা দিয়ে লাগানো রয়েছে ‘নোভেল করোনা ভাইরাস রোগ নিয়ন্ত্রণ কর্ণার ’।

ভিতরে প্রবেশ করে দেখা যায়, অপরিচ্ছন্ন একটি রুমে নেই কোন পর্দা, বালিশের কভার, বিছানার চাদর এবং মাত্র দু’টি বেড। বার্থরুম কোন মতো ঐ রুমে আছে। বার্থরুমের দরজা খুলে দেখা গেল ময়লা ও দূর্গন্ধ ও পুরোনো আসবাপত্র।

করোনা ভাইরাসের কর্ণার নাকি সাধারণ কোন রুগীদের জন্য কেবিন? যে কেউ ভাববে প্রথমে গিয়েই অস্বাস্থ্যকররুম দেখে। এ হাসপাতালের প্রশাসনিক কাঠামো হয়তবা এ কেবিনের মত প্রতিচ্ছবি যা সহজেই বুঝা যায়।

রানীশংকৈল হাসপাতালের ডা. ফিরোজ আলম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ‘পূর্ব প্রস্তুতি হিসেবে আমরা করনা ভাইরাসের জন্য ব্যবস্থা নিয়েছি।

সেই সাথে পঞ্চাশ শয্যা বিশিষ্ট হাসপাতালে প্রায় দশজন ডাক্তার আছে। তিনি বলেন করোনা ভাইরাসে কারো আতঙ্কিত হওয়ার কিছু নেই।’

এ বিষয়ে হাসপাতালের প্রধান ডা. সামাদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ‘করোনা ভাইরাসের জন্য আমরা কেবিন রেখেছি। প্রয়োজনে বাড়ানো হবে।তিনি পার্শ¦বর্তী উপজেলার দায়িতেও রয়েছেন বলে জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.