হাবিপ্রবির পরিবহন শাখায় নতুন বাস, যুক্ত হতে হচ্ছে মোবাইল ক্লিনিক

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: শিক্ষার্থীদের পরিবহন সংকট কিছুটা নিরসনের লক্ষ্যে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবহন শাখায় গতকাল রবিবার রাতে( ২৮ জুলাই ) যুক্ত হয়েছে জাপানি মডেলের ইজুসু বাস। এই নিয়ে শিক্ষার্থীদের জন্যে মোট বাসের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৯ টি। নতুন ইজুসু বাসের আসন সংখ্যা প্রায় ৫২ টি।

এদিকে আগামী দু-এক সপ্তাহের মধ্যেই ভেটেরিনারি মোবাইল ক্লিনিক সার্ভিস চালু হবে বলে আশা প্রকাশ করেন বিশ্ববিদ্যারয়ের পরিবহন শাখার পরিচালক প্রফেসর ড. মোঃ মফিজউল ইসলাম।

এ সময় তিনি বিটিসি নিউজকে বলেন, ” মোবাইল ক্লিনিক গাড়িটি বিশ্ববিদ্যালয়ে আসলে নতুন বাস ও একটি মাইক্রো সহ একসাথে তিনটির গাড়ির উদ্ধোধন করবেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য মহোদয়। তবে একটি বাস দিয়ে শিক্ষার্থীদের এই তীব্র সংকট নিরসন করা সম্ভব নয়। তবে আমরা এবছর শিক্ষার্থীদের ভোগান্তি দূর করতে আরও কয়েকটি বাস কিনবো “। কোয়ালিটির কথা চিন্তা করে বাসটি জাপানি মডেলের কেনা হয়েছে বলে তিনি জানান।

এদিকে মোবাইল ক্লিনিক সার্ভিস চালু হলে বিশ্ববিদ্যালয় ও এর আশে পাশের এলাকার গবাদি পশুর চিকিৎসায় সেটি সহায়ক ভূমিকা পালন করবে। সার্ভিসটির মাধ্যমে বিভিন্ন স্থানে যেয়ে যেয়ে গবাদি পশুর যে কোনো চিকিৎসা থেকে শুরু করে অস্ত্রপাচার করানো সম্ভব বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়। ।

উল্লেখ্য সরেজমিন ঘুরে দেখা যায় যে, ইতিপূবে শিক্ষার্থীদের জন্যে সিডিউলের ১৮ টি বাস নিয়মিত যাতায়েত করার কথা থাকলেও প্রায় সময় ১৫ থেকে ১৬ টি বাস যাতায়েত করে। বেশকিছু বাসের ইঞ্জিন পুরাতন হয়ে যাওয়ায় কিছুদিন পরপর তা বিকল হয়ে যাচ্ছে। এতে সাধারণ শিক্ষার্থীদের ভোগান্তি বাড়ছে বিকল্প বাস না থাকায়।

 সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.