হাতীবান্ধায় যুবলীগ নেতার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় সরকারি সোলার ও ঘর দেওয়ার কথা বলে লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে এক ইউনিয়ন যুবলীগ নেতার বিরুদ্ধে।
বছর পেরিয়ে যাওয়ার পরও সোলার ও ঘর না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।
অভিযুক্ত ওই যুবলীগ নেতার নাম রফিকুল ইসলাম রফিক। তিনি উপজেলার সানিয়াজান ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক।
আজ বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সরেজমিন ঘুরে ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে জানা যায়, উপজেলার সানিয়াজান ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক সরকারি ঘর ও সোলার দেওয়ার কথা বলে ইউনিয়ন ছাত্রলীগের সাবেক নেতা শাহ আলমের মাধ্যমে এলাকার ২৭ জনের নিকট এক লাখ ৪০ হাজার টাকা গ্রহণ করেন।
কিন্তু মাসের পর বছর পেরিয়ে গেলেও তারা ঘর বা সোলার প্যানেলের মুখ দেখেননি ভুক্তভোগীরা।
প্রতারণার শিকার ওই ২৭ জনের মধ্যে হামেলা খাতুন নামে একজন প্রতিবন্ধী নারীও রয়েছেন। তারা সকলেই গ্রামের হতদরিদ্র শ্রমিক পেশার নারী-পুরুষ।
তারা বলেন, ইতোঃপূর্বে যুবলীগ নেতা রফিক সাবেক ওই ছাত্রলীগ নেতা শাহ আলমের মাধ্যমেই প্রতিটি সোলার বাবদ পাঁচ হাজার টাকা নিয়ে শেখসুন্দর এলাকায় ১২টি সরকারী সোলার বিতরণ করেন।
 এর মাধ্যমেই তিনি এলাকার সাধারণ মানুষের আস্থা অর্জন করেন।
এ ব্যাপারে সানিয়াজান ইউনিয়ন ছাত্রলীগের সাবেক নেতা শাহ আলম বিটিসি নিউজকে জানান, সরকারী সোলার ও ঘর দেওয়ার কথা বলে তিনি ২৭ জনের কাছ থেকে টাকা নিয়েছিলেন।
তবে, ওই টাকা তিনি সানিয়াজান ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিকে দিয়েছেন।
এর আগেও তিনি ১২টি সোলার বাবদ ৬০ হাজার টাকা তুলে ওই যুবলীগ নেতাকে দিয়েছিলেন।
এ দিকে, নিজের বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করে সানিয়াজান ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক বলেন, এটা আমার বিরুদ্ধে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের অপপ্রচার মাত্র। তিনি কারও টাকা আত্মসাৎ করেননি।
এ ব্যাপারে উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হামিদ সরকার ওরফে হামিদুল বিটিসি নিউজকে জানান, সংগঠনের পক্ষ থেকে বুধবার (২ অক্টোবর) রাতেই অভিযুক্ত সানিয়াজান ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিকের সদস্য পদ স্থগিত করা হয়েছে। তদন্তের পর এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।
এ দিকে, লিখিত অভিযোগ জমাদানের বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন বিটিসি নিউজকে জানান, অর্থ আত্মসাতের অভিযোগটি তিনি পেয়েছেন। বিষয়টি তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.