হাতীবান্ধায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ধুবনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ তুলেছেন ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটি।

এ বিষয়ে কমিটির সভাপতি ও ইউপি সদস্য মোশারফ হোসেন গতকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) প্রধান শিক্ষক সুলতান আহাম্মেদ শিপুর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে বিভিন্ন দফতরে লিখিত অভিযোগও করেছেন।

এ ঘটনায় তদন্ত শুরু করেছেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস। তবে এ অভিযোগকে ষড়যন্ত্র বলে দাবি করেছেন ওই প্রধান শিক্ষক সুলতান আহাম্মেদ শিপু।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সিঙ্গিমারী ইউপি সদস্য মোশারফ হোসেন বিটিসি নিউজকে জানান, গত ২৪ মার্চ প্রধান শিক্ষক সুলতান আহাম্মেদ শিপু বিদ্যালয়ের ৫ম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানির করেন। ওই ছাত্রীর অভিভাবক পরিচালনা কমিটির সদস্যসহ বিভিন্ন জনের কাছে অভিযোগ করেন।

মোশারফ হোসেন বিটিসি নিউজকে জানান, বিষয়টি নিয়ে ৪ এপ্রিল বিদ্যালয় পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় ছাত্রীকে যৌন হয়রানি বিষয়টি নিয়ে আলোচনা শুরু হলে প্রধান শিক্ষক সুলতান আহাম্মেদ শিপু তার বিরুদ্ধে অভিযোগকে ষড়যন্ত্র দাবি করে সভা ত্যাগ করেন।

তিনি আরও জানান, কিন্তু সভায় সকল সদস্যদের মধ্যে আলোচনা হলে ছাত্রীকে প্রধান শিক্ষক কর্তৃক যৌন হয়রানি অভিযোগের সত্যতা পাওয়া যায়। আমরা এ ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থাসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে গত ১৬ এপ্রিল প্রাথমিক শিক্ষা অধিদফতরের উপ-পরিচালকসহ বিভিন্ন দফতরে অভিযোগ করেছি।

প্রধান শিক্ষক সুলতান আহাম্মেদ শিপু বিটিসি নিউজকে বলেন, ছাত্রীকে যৌন হয়রানির বিষয়টি সত্য নয়। আমি ষড়যন্ত্রের শিকার। একটি মহল পরিকল্পিতভাবে আমাকে হেয় করতে মিথ্যা অভিযোগ তুলেছেন। অভিযোগের বিষয়ে আমি কিছুই জানি না।

হাতীবান্ধা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ বিটিসি নিউজকে বলেন, ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানীর একটি অভিযোগ পাওয়া গেছে। আমরা ইতোমধ্যে তদন্ত শুরু করেছি। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.