হাতিয়ার মেঘনায় মাছ ধরার ট্রলারে ডাকাতি, আটক-৫

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে মাছ ধরার ট্রলারে হামলা চালিয়ে সিরাজ মাঝিসহ তার মাছের ট্রলারটি নিয়ে গেছে একদল ডাকাত। এসময় ডাকাতদের ট্রলার থেকে ৫ ডাকাত সদস্য নদীতে পড়ে গেলে তাদের আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করেছে জেলেরা।
তাদের কাছ থেকে ১টি চাপাতি, ২টি দা ও ২টি লোহার পাত জব্দ করা হয়।
শুক্রবার (২ আগস্ট) গভীর রাতে মৌলভী চরের উত্তর মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। এ খবর লেখা পর্যন্ত অপহৃত সিরাজ মাঝি ও তার ট্রলারের কোন সন্ধান পাওয়া যায়নি। তবে তাকে উদ্ধারে নৌ-পুলিশ ও কোস্টগার্ড অভিযান চালাচ্ছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।
জানা গেছে, ভোলার দৌলত খাঁর কাজিরহাট চরপাতা এলাকার সিরাজ মাঝি ৬ মাঝি-মাল্লা নিয়ে মেঘনা নদী থেকে মাছ ধরে চেয়ারম্যানঘাটের দিকে যাচ্ছিলেন। রাত সাড়ে ৩টার দিকে চেয়ারম্যানঘাট থেকে নদী পথে ২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে মৌলভীর চরে পৌঁছলে একটি ট্রলার নিয়ে সিরাজ মাঝির ট্রলারে হামলা চালায় একদল ডাকাত। 
এসময় ডাকাত দলের ট্রলারটির পাখা নষ্ট হয়ে গেলে তারা সিরাজ মাঝিসহ তার ট্রলারটি নিয়ে পালিয়ে যাওয়ার সময় ৫ ডাকাত পানিতে পড়ে যায়। পরবর্তীতে পাশ্ববর্তী একটি ট্রলারের সহযোগিতায় পাঁচ ডাকাতকে অস্ত্রসহ আটক করে পুলিশে সোপর্দ করে জেলেরা।
নোয়াখালী জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করে জানান, আটককৃত ডাকাত সদস্যদের হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। নৌ-পুলিশ ও কোস্টগার্ড সিরাজ মাঝিসহ তার বোটটি উদ্ধারের জন্য অভিযান অব্যাহত রেখেছে।
তিনি আরও জানান, অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.