হাজার কষ্টের মাঝেও উচ্চশিক্ষা নিতে চান বাগাতিপাড়ার অদম্য মেধাবী মনিরা


নাটোর প্রতিনিধি: নানা প্রতিক‚ লতা পেরিয়ে নাটোরের বাগাতিপাড়ার চকগোয়াশ গ্রামের আব্দুস সালাম ও মাজেদা বেগম দম্পতির মেয়ে মনিরা খাতুন এবার উচ্চমাধ্যমিকে জিপিএ-৫ পেয়ে পাস করেছেন। মাধ্যমিকেও একই ফল ছিল মনিরার। তবে আর্থিক অসচ্ছলতার কারণে তাঁর উচ্চশিক্ষা গ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে।
মনিরা নাটোরের বাগাতিপাড়া মহিলা ডিগ্রি কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় বাণিজ্য বিভাগে জিপিএ-৫ (গোল্ডেন) পেয়েছেন। এর আগে উপজেলার তমালতলা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে বিজ্ঞান বিভাগে একই ফল পেয়েছিলেন তিনি।
তাঁর স্বপ্ন বড় হয়ে মানুষের মতো মানুষ হওয়া। মনিরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগে ভর্তি হয়ে উচ্চতর ডিগ্রি অর্জন করতে চান। কিন্তু অর্থের অভাবে সেই স্বপ্ন স্বপ্নই থেকে যাবে কি না, সেই শঙ্কায় দিন কাটাচ্ছেন তিনি।
তমালতলা আদর্শ বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষক নাজনীন সুলতানা বিটিসি নিউজকে বলেন, অত্যন্ত মেধাবী মনিরা দরিদ্র পরিবারে জন্ম নিলেও অভাবী সংসারে কষ্ট করে লেখাপড়া করে ভালো ফল করেছে।দোয়া করি, সে যেন মানুষের মতো মানুষ হয়ে সমাজের সেবা করে।
সাফল্যের ব্যাপারে কলস নগর মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. জাবেদ আলী বিটিসি নিউজকে জানান, এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে মেরিনা খাতুন। সে অতি দরিদ্র ঘরের সন্তান।
আরও সুযোগ-সুবিধা পেলে সে অনেক ভালো কিছু করতে পারবে। আমরা আমাদের কলেজে থাকা অবস্থায় তাকে যথেষ্ট সহযোগিতা করেছি। কিন্তু তার উচ্চ শিক্ষা এখন একটি অনিশ্চিত ব্যাপার। সমাজের বিত্তবানরা যদি সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাহলে সে অনেক দূর এগিয়ে যাবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.