বেলকুচিতে তৃনমূলের ত্যাগীদের বাদ দিয়ে জামায়াত-বিএনপি দিয়ে কমিটি করায় সংবাদ সম্মেলন

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচিতে ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে তাদের মূল্যায়ন না করার অভিযোগ উঠেছে। শনিবার দুপুরে বেলকুচি উপজেলা আ.লীগ দলীয় কার্যালয়ের সামনে তৃণমূল আওয়ামী নেতৃবৃন্দের আয়োজনে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বেলকুচি পৌরসভার সাবেক ৬ ওয়ার্ড সাধারণ সম্পাদক ফজলুল হক ফজল। তিনি লিখিত বক্তব্য পাঠকরে বলেন, গত ১৭ ফেব্রয়ারী তারিখে বেলকুচির উপজেলার ৬টি ইউনিয়নে ৫৪টি ওয়ার্ড  ও ১টি পৌরসভায় ১০টি ওয়ার্ডের সম্মেলন অনুষ্ঠিত হয়। 
এতে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস ও সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডল উপস্থিত থেকে তাদের মনোনীত প্রতিটি ওয়ার্ডের নেতাকর্মী নির্বাচিত করেছেন। যাতে দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের জন্য ত্যাগ স্বীকার করা এবং দলের দুর্দিনের পাশে থাকা তৃণমূলের নেতাকর্মীরা বাদ পরেছে। এখন যারা ওয়ার্ড আওয়ামীলীগের নেতাকর্মী নির্বাচিত হয়েছে তাদের বেশীর ভাগই সুবিধাবাদী। এদের এক তৃতীয়াংশ জামায়াত, বিএনপির সাবেক নেতা কর্মী ছিলেন।
তিনি আরও বলেন, আমিসহ যারা প্রকৃত তৃণমূলের নেতাকর্মী রয়েছি তারা দলের কঠিন মুহুর্তেও পাশে ছিলাম এখনও রয়েছি, অথচ আমরা এ সম্মেলন থেকে বাদ পড়েছি। আমি উপজেলা, জেলা আ’ওয়ামীলীগ ও কেন্দ্রীয় নেতাকর্মীসহ দলের প্রধান জননেত্রী শেখ হাসিনার নিকট অনুরোধ করছি, আমরা যারা বাদ পরেছি আমাদের পরিবার ও ব্যক্তি জীবনের তথ্য নিয়ে আমাদের যোগ্য জায়গা ফিরিয়ে দিন।
উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী দেলখোশ আলী প্রামানিকের নিকট এবিষয়ে জানতে চাইলে তিনি জানান, তৃনমূলের নেতাকর্মীদের বাদ দিয়ে কমিটি করা হয়েছে এমন অভিযোগ আমাদের কাছে নেই এবং এমন দৃশ্য চোখে পরে নাই। পৌর ও ইউপি নির্বাচনে নৌকার বিপক্ষে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করেছেন তাদের মূল কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী কমিটি করা হচ্ছে। তবে উপজেলা নির্বাচনে যারা নৌকার বিপক্ষে অবস্থান নিয়েছেন সে বিষয়ে জানতে চাইলে তিনি কোন মন্তব্য করেননি বিষয়টি তিনি এরিয়ে যান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.