হাওয়াই দ্বীপের ঐতিহাসিক পার্ল হারবারে মার্কিন সেনার গুলি, হতাহত ৪

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাস্ট্র‘র  হাওয়াই দ্বীপের ঐতিহাসিক পার্ল হারবারের মার্কিন সামরিক ঘাঁটিতে গতকাল বুধবার গভীর রাতে বন্দুক হামলা চালিয়েছে এক নৌ সেনা। এতে কমপক্ষে তিনজন আহত হয়েছেন। পরে হামলাকারী নিজেও আত্মহত্যা করেন।

মার্কিন সেনা কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম রয়টার্স।

পার্ল হারবার-হিকাম ঘাঁটির এক মুখপাত্র এই ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এক বিবৃতিতে তিনি জানান, হামলায় আহতরা মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বেসামরিক কর্মী হিসাবে কাজ করতেন।

ঘাঁটি থেকে প্রচারিত এক টুইটার বার্তায় বলা হয়েছে, বুধবার স্থানীয় সময় রাত আড়াইটার দিকে পার্ল হারবারের নেভাল শিপইয়ার্ডের ড্রেডক-২’তে এক মার্কিন নৌ সেনা ওই বন্দুক হামলা চালায়। হামলার পরে হামলাকারী নিজের মাথায় গুলি করে আত্মহত্যা করেন। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।

হামলায় আহতদের স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর। এই ঘটনার পর ওই মার্কিন ঘাঁটির কাজকর্ম দু ঘণ্টা ধরে বন্ধ ছিল।

তাৎক্ষণিকভাবে এই বন্দুক হামলার কারণ জানা যায়নি। নৌ ঘাঁটির কর্মকর্তারা কারণ খুঁজে বের করতে তদন্ত শুরু করেছেন।

এদিকে এই হামলা সম্পর্কে হোয়াইট হাউসের এক মুখপাত্র বলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পার্ল হারবারের গোটা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। তিনি এই হামলা নিয়ে সংবাদ সম্মেলন করবেন। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.