হরতালের সমর্তনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

জাবি প্রতিনিধি:  গ্যাসের মূল্য বাড়ানোর প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতালের সমর্থনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

আজ রোববার (৭ জুলাই) সকাল সাড়ে সাতটা থেকে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা গেইটে (প্রান্তিক) অবস্থান নেয় হরতালের সমর্থনকারীরা। এর ফলে সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৮টা এবং সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কে সড়কে যান চলাচল বন্ধ থাকে।

সরেজমিনে দেখা যায়, জয় বাংলা গেইটের সামনে সড়কের মাঝখানে হরতালের সমর্থনকারীরা অবস্থান কর্মসূচি পালন করছেন। এতে সেখানে দেশের বিভিন্ন স্থানগামী ও ঢাকার ভিতরে চলাচলকারী বিভিন্ন রুটের গাড়ীর দীর্ঘ সাড়ি লক্ষ্য করা যায়। তবে ছেড়ে দেয়া হচ্ছে এ্যাম্বুলেন্স।

এদিকে, হরতালের কারণে যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নিরাপত্ত্বাকর্মীদের মোতায়েন থাকতে দেখা গেছে।

এ সময় প্রগতিশীল ছাত্র জোটের নেতা মাহাথির মহাম্মদ বলেন, অযৌক্তিকভাবে সরকার গ্যাসের দাম বাড়িয়েছে। গ্যাসের দাম বাড়লে বিদ্যুতের দাম বাড়বে, বাড়ি ভাড়া বাড়বে, এছাড়াও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়বে। এতে সাধারণ মানুষের ভোগান্তি বেড়ে যাবে। গ্যাসের দাম বাড়ায় সাধারণ মানুষ ভালো নেই। দেশের জনগণ ভালো নেই। সরকার অযৌক্তিকভাবে গ্যাসের দাম বাড়িয়েছে।

সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৮টা এবং সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান কর্মসূচি পালন করা হয়। সকাল সাড়ে ১০টায় জয় বাংলা গেইট থেকে অবরোধ তুলে নিয়ে মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জাবি প্রতিনিধি মো. ফারুক হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.