হবিগঞ্জে স্থাপনেই সীমাবদ্ধ জনস্বাস্থ্যের হাত ধোয়ার ‘বেসিন’


হবিগঞ্জ প্রতিনিধি: করোনাভাইরাস প্রতিরোধে হবিগঞ্জ শহরের বিভিন্ন স্থানে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের হাত ধোয়ার বেসিন ও পানির ট্যাংক স্থাপন করেছিল। কিন্তু বাস্তবে হাত ধোয়ার বেসিন ও পানির ট্যাংক যেন শুধু নিয়মেই সীমাবদ্ধ রয়েছে। শহরের অধিকাংশ বেসিন ও পানির ট্যাংক পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। এগুলোতে এখন ফেলা হচ্ছে ময়লা আর্বজনা।

শহরের বিভিন্ন এলাকায় প্রায় ২০টির বেশি বেসিন ও পানির ট্যাংক রয়েছে। সচেতনতার অভাবে জনসাধারণও ওইসব ব্যবহার করছেন না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষও এ বিষয়ে কোনো উদ্যোগ নিচ্ছে না।

অভিযোগ রয়েছে- হাত ধোয়ার বেসিন ও পানির ট্যাংক স্থাপন করলেও সেগুলোর পানির ট্যাংক আছে ঠিকই কিন্তু ভেতরে পানি নেই, আবার বেসিন আছে ঠিকই কিন্তু অকেজো। এছাড়া নেই হাত ধোয়ার স্যানেটাইজার। তদারকি না থাকার কারণে করোনা প্রতিরোধে এসব কোনো কাজেই আসছে না।

তবে বেসিন ব্যবহার হচ্ছে না সে বিষয়টি মানতে নারাজ জনাস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নুরুল কবির। তিনি দাবি করেন- সবগুলিই মোটামুটি ব্যবহার হচ্ছে। তবে শায়েস্তানগর আর তিনকোনা পুকুরপাড় এলাকায় পানির স্বল্পতা রয়েছে।

শায়েস্তানগর এলাকার পানির ট্যাংকটিতে পানির ব্যবস্থা করবেন স্থানীয় কাউন্সিলর। এছাড়া তিনকোনা পুকুরপাড় এলাকার ট্যাংকটিতে মাধ্যমিক শিক্ষা অফিসের সাথে আলোচনা করে পানির ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.