হবিগঞ্জে করোনার প্রভাবে সবজি চাষিদের ব্যাপক ক্ষতির আশঙ্কা


হবিগঞ্জ প্রতিনিধি:  পৃথিবী সব দেশ এখন করোনার প্রভাবে অর্থনীতির ব্যাপক ক্ষতির আশঙ্কা তেমই বাংলাদেশও এর প্রভাব পড়েছে, হবিগঞ্জের মাধবপুরে করোনা ভাইরাসের প্রভাবে সবজি চাষিদের ফসলে ব্যাপক ক্ষয়-ক্ষতির আশঙ্কা৷

গতকাল শুক্রবার মাধবপুর উপজেলা বিভিন্ন ইউনিয়নের এলাকায় ঘুরে দেখা যায় উপজেলা জুড়ে সবজি চাষিরা নানা রকম সবজি  চাষ করেছে। কৃষকরা আশঙ্কা করছে ব্যাপক ক্ষতিতে পরতে হবে। করোনা ভাইরাসের প্রভাবে মাধবপুর উপজেলা ইউনিয়নগুলো সহ পৌর শহর এখন লক ডাউন করে দেয়া হয়েছে মানুষ জন ঘর থেকে বের হবে না।

কৃষকরা বিটিসি নিউজকে জানান, সবজি হচ্ছে পচনশীল পণ্য ক্ষেতে বিভিন্ন রকম সবজি পচন শুরু করেছে যেমন, টমেটো, শশা, বেগুন, লাউ, কমড়ু ইত্যাদি আরও জানান তারা এখন অর্থনীতি ক্ষতিতে পরতে হবে সরকারের সহযোগিতা কামনা করছে।

চৌমহনী ইউনিয়নের বিষ্ণপুর গ্রামের এক শসা চাষি শফিকুল ইসলাম বিটিসি নিউজকে জানান, করোনা ভাইরাসের প্রভাব পরেছে এখন সবজিতে দেশ এখন লক ডাউন থাকাতে চাহিদা কমে গেছে। শসা বিক্রি করতে পারছি না ক্ষেতে শসা পরে আছে বাজারে বিক্রির জন্য নিতে পারছি না। তিনি আরও বিটিসি নিউজকে জানান, আমি ২১ শতকে একটা শসা ক্ষেত করেছি ও ৪০ শতকে টমেটো ক্ষেত করেছি টমেটো এখন ক্ষেতে পচতেছে বিক্রি করতে পারছি না।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.