হঠাৎ করেই নাটোর থেকে উত্তরাঞ্চলের সকল জেলায় বাস চলাচল বন্ধ 

 

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী থেকে ঢাকা রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন পরিবহন শ্রমিকরা। আজ ৮ নভেম্বর বৃহস্পতিবার  সকাল সাড়ে ১০টার পর রাজশাহী থেকে কোনো বাস ঢাকার উদ্দেশে ছেড়ে যায়নি।

পরিবহন নেতারা বলছেন, নাটোরে বাস শ্রমিকের ওপর হামলার ঘটনায় এ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। অন্য রুটে চলছে। বিষয়টি মীমাংসার জন্য চেষ্টা চলছে। সমাধান হলে আবারও এই রুটে বাস চলাচল শুরু করবে।

তবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বিটিসি নিউজকে বলেন, ৯ নভেম্বর শুক্রবার রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে ঐক্যফ্রন্টের জনসভা রয়েছে। জনসভাকে কেন্দ্র করেই আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

এর আগে ঐক্যফ্রন্টের জনভাকে কেন্দ্র করে ঢাকা ও সিলেটেও একই কাণ্ড করা হয়েছে বলে অভিযোগ করেন মিনু।

তিনি বলেন, এ ব্যাপারে দুপুরে সংবাদ সম্মেলন করা হবে। সেখানে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে।

এদিকে, আকস্মিক এই ধর্মঘটের কারণে রাজশাহী-ঢাকার সাধারণ যাত্রীরা দুর্ভোগের মধ্যে পড়েছেন।

বিষয়টি জানতে চাইলে বিটিসি নিউজ রাজশাহী প্রতিনিধিকে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মনজুর রহমান পিটার বলেন, নাটোরে বাস শ্রমীকদের দন্দের কারণে এই রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে রাজশাহী থেকে নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটসহ অন্য আন্তঃজেলা রুটের বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

নাটোরের পরিবহন নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে। সমস্যার সমাধান হলে আবারও রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল করবে।

তবে আকস্মিকভাবে এ রুটের বাস চলাচল বন্ধের বিষয়টি জানতে চাইলে রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক কামাল হোসেন রবি কোনো মন্তব্য করতে রাজি হননি।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.