খালেদাকে হাসপাতাল থেকে কারাগারে নেওয়া হলো

 

ঢাকা প্রতিনিধিআজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে।

বেলা ১১টা ২০ মিনিটে তাকে হাসপাতাল থেকে বের করে কালো রঙের একটি গাড়িতে করে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নিয়ে যাওয়া হয়। ১১টা ৩৫ মিনিটের দিকে কারাগারে ঢোকে খালেদাকে বহনকারী গাড়িটি।

নাইকো দুর্নীতি মামলার বিচারের জন্য এ কারাগার ভবনে ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাস বসানোর আদেশ জারির পর মামলার প্রধান আসামি খালেদা জিয়াকে হাসপাতাল থেকে কারাগারে স্থানান্তর করা হলো।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছর সাজা হওয়ার পর খালেদা জিয়াকে পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। সেখান থেকে গত ৬ অক্টোবর চিকিৎসার জন্য বিএসএমএমইউতে আনা হয় সাবেক এ প্রধানমন্ত্রীকে। এরমধ্যে আবার চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ২৯ অক্টোবর খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। এতোদিন বিএনপি প্রধান হাসপাতালের ভিআইপি কেবিনে চিকিৎসা নিচ্ছিলেন।

এদিকে, খালেদাকে কারাগারে আনার আগে নাজিমউদ্দিন রোড ও তৎসংলগ্ন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। কারাগারের আশপাশের সড়কগুলোতে ব্যারিকেড দিয়ে সন্দেহভাজনদের তল্লাশি করতেও দেখা যায়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) লালবাগ ডিভিশনের উপ-কমিশনার (ডিসি) ইব্রাহীম খান বিটিসি নিউজকে জানান, খালেদা জিয়াকে হাসপাতাল থেকে কারাগারে আনার পরিপ্রেক্ষিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.