স্বাধীনতা ফুটবল টুর্নামেন্টের খেলায় বিজয়ী নাকইল ক্লাবকে পুরস্কার তুলে দিলেন চিত্র নায়িকা মাহি

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর তানোরে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে শেষ হয়েছে নায়িকা মাহির ‘স্বাধীনতা ফুটবল টুর্নামেন্ট’ নামক ফুটবল খেলা। মুজিব শতবর্ষ উপলক্ষ্যে দেশের জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহির উদ্যোগে দুইদিন ব্যাপী এ খেলায় নাকইল স্পোটিং ক্লাব বিজয় অর্জন করেছেন।

আজ বৃহস্পতিবার (৫ মার্চ) ২০২০ ইং বিকেল সাড়ে ৫টায় শুরু হয় ফাইনাল খেলা। সন্ধ্যা পর্যন্ত কোন দল গোল দিয়ে খেলা শেষ করতে পারেনি। তবুও খেলায় লড়াই হয় দর্শকের নজর কাড়ার মত। ফলে রেফারীর সিদ্ধান্তে ট্রাইবেকারে শূন্য এক গোলে খেলা শেষ হয়। এক গোল বেশি দিয়ে বিজয় ছিনিয়ে নিয়েছেন চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার নাকইল স্পোটিং ক্লাব।

খেলা পরিচালনা কমিটির উদ্যোগে ও নায়িকা মাহির পক্ষ থেকে ক্লাবটিকে পুরুস্কার হিসেবে দেয়া হয় একটি হিরো মটরবাইক। আর রানার-আপ হিসেবে দ্বিতীয় পুরুস্কার পেয়েছেন রাজশাহীর গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট ক্লাব। তাদের পুরুস্কার হিসেবে দেয়া হয় ওয়ালটন ফ্রিজ। খেলাটির আয়োজন করেছেন মুন্ডুমালায় মাহির গড়া নামের একটি অরাজনৈতিক উন্নয়ন মূলক স্বেচ্ছাসেবক সংগঠন (স্বপ্ন)।

উদ্বোধন শেষে চিত্রনায়িকা মাহি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন কাহিনী পড়ে ও শোনে তার প্রতি আমার অনুপ্রেরনা জেগেছে। তিনি যুবক বয়সে খেলার প্রতি অতি আগ্রহী ছিলেন। তাই মুজিব শতবর্ষ উপলক্ষে তিনি জাতির জনকের স্মৃতি হিসেবে কিছু একটা করতে চান। সেজন্য তিনি এ টুর্নামেন্টের আয়োজন করেছেন।

স্থানীয় একাধিক সুত্রে জানা যায়, নায়িকা মাহির নানা-নানীর বাড়ি রাজশাহীর তানোর উপজেলায়। এ সুবাদেই মুজিববর্ষ উপলক্ষে মাহি তার নিজ উদ্দ্যোগে ‘স্বাধীনতা ফুটবল টুর্নামেন্ট’ খেলার আয়োজন করেন। মুন্ডুমালা পৌর এলাকার ফজর আলী মোল্লা ডিগ্রি কলেজ মাঠে খেলাটি অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে ভিন্নরুপে সাজানো হয় খেলার মাঠ। ফলে খেলাকে ঘিরে ওই এলাকায় উৎসবের আমেজে হাজার হাজার দর্শকের সমাগম ঘটে। দুদিন ব্যাপী এ খেলায় ১৬টি টিম অংশ নেয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.