স্বস্তির জয়ে হোয়াইটওয়াশ থেকে বাঁচল দক্ষিণ আফ্রিকা

বিটিসি স্পোর্টস ডেস্ক: টানা দুই জয়ে আগেই সিরিজ নিশ্চিত হয়েছিল ভারতের। তাই সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশের লজ্জার মুখে পড়ে দক্ষিণ আফ্রিকা। কিন্তু সেই অঘটন আর হতে দিল না প্রোটিয়ারা। ব্যাট হাতে ক্যারিয়ার সেরা ইনিংসে খেলেন রাইলি রুশো। তাঁর চমৎকার ইনিংসে ভারতকে হারিয়ে হোয়াইটওয়াশ থেকে বাঁচল দক্ষিণ আফ্রিকা।
ইন্দোরে গতকাল মঙ্গলবার রাতে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে ৪৯ রানে জিতেছে দক্ষিণ আফ্রিকা। ভারতের দুই জয়ে এই সিরিজ শেষ হলো ২-১ ব্যবধানে।
এদিন আগে ব্যাট করতে নেমে ২২৮ রানের বিশাল সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা। এই সংগ্রহ পেতে সবচেয়ে বেশি ভূমিকা রাখে রুশো। সেঞ্চুরি করে অপরাজিত থাকেন তিনি। ৪৮ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল ৮ ছক্কা ও ৭ বাউন্ডারিতে। এ ছাড়াও ৬৮ রানের আক্রমণাত্মক ইনিংস খেলেন ওপেনার ডি কক।
বড় লক্ষ্য তাড়ায় ১৭৮ রানে থেমে যায় ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন দিনেশ কার্তিক। দিপক চাহার করেন ৩১ রান। পন্থ করেন ২৭ রান। আর হার্শালের ব্যাট থেকে আসে ১৭ রান।
সংক্ষিপ্ত স্কোর:
দক্ষিণ আফ্রিকা: ২০ ওভারে ২২৭/৩ (ডি কক ৬৮, বাভুমা ৩, রুশো ১০০*, স্টাবস ২৩, মিলার ১৯*; চাহার ৪-০-৪৮-০, সিরাজ ৪-০-৪৪-০, অশ্বিন ৪-০-৩৫-০, উমেশ ৩-০-৩৪-১, হার্শাল ৪-০-৪৯-০, আকসার ১-০-১৩-০)।
ভারত: ১৮.৩ ওভারে ১৭৮ (রোহিত ০, পন্থ ২৭, আইয়ার ১, কার্তিক ৪৬, সূর্যকুমার ৮, আকসার ৯, হার্শাল ১৭, অশ্বিন ২, চাহার ৩১, উমেশ ২০*, সিরাজ ৫; রাবাদা ৪-০-২৪-১, পার্নেল ৪-০-৪১-২, এনগিডি ৩-০-৫১-২, মহারাজ ৪-০-৩৪-২, প্রিটোরিয়াস ৩.৩-০-২৬-৩)।
ফল: দক্ষিণ আফ্রিকা ৪৯ রানে জয়ী।
সিরিজ: ৩ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয়ী ভারত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.