স্পারদের উড়িয়ে শীর্ষস্থান মজবুত করল ম্যানসিটি

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে টটেনহ্যাম হটস্পারকে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। স্পারদের ৩-০ গোলে হারায় সিটিজেনরা। এ নিয়ে সব রকম প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৬তম জয় তুলে নিলো ম্যানসিটি। সে সঙ্গে টেবিলের শীর্ষস্থান অক্ষুণ্ণ রাখলো পেপ গার্দিওলার দল।
এতিহাদে এদিন স্বাগতিক ম্যানচেস্টার সিটির মিশন ছিলো পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করার। অন্যদিকে, টেবিলে এগিয়ে যেতে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় স্পারদের। টান টান উত্তেজনাপূর্ণ এক ম্যাচ দেখবে ফুটবল বিশ্ব এমনটাই প্রত্যাশা ছিলো শুরু থেকেই।

কিন্তু কিছুটা উল্টো চিত্র দেখা গেছে ম্যাচে। ঘরের মাঠে উড়তে থাকা ম্যানচেস্টার সিটি যেনো আরো শক্তিশালী। কোনোভাবেই তাদের আক্রমণভাগ সামাল দিতে পারছিলো না স্পাররা। উল্টো করে বসে ভুল। ২১ মিনিটে ডিবক্সের ভেতরে টটেনহ্যাম ফুটবলার পিয়েরে এমিলি সিটির গুন্ডোগানকে ফাউল করায় পেনাল্টি পায় স্বাগতিকরা। তা থেকেই গোল করে ম্যান সিটির হয়ে লিড আনেন রদ্রি।

প্রথমার্ধে বলার মত গোলের তেমন আর কোন সুযোগ আসেনি দু’দলের সামনে। বিরতির পর ফিরে অবশ্য লিড দ্বিগুণ করতে খুব বেশি সময় নেয়নি সিটিজেনরা। স্টার্লিং এর অ্যাসিস্টে গোল করে সে কাজটি করে দেন গুন্ডোগান।

এরপর ম্যাচের ৬৬ মিনিটে আরো একটি গোলের দেখা পায় পেপ গার্দিওলার দল। এডারসনের বাড়ানো বল গোলে রূপ দেন আগের গোলের নায়ক গুন্ডোগান। সেই সঙ্গে সিটির ব্যবধান গড়ে দেন ৩-০।

শেষদিকে এসে বেশ কয়েকটা সুযোগ তৈরি করেও গোলের দেখা পায়নি টটেনহ্যাম। ফলে হার নিয়েই ঘরে ফিরতে হয় হোসে মরিনহোর শিষ্যদের। আর ২৩ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরো পাকাপোক্ত হলো পেপ গার্দিওলার দলের। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.