স্থানীয় সরকার বিভাগের জনপ্রতিনিধিদের করনীয় বিষয়, চাঁপাইনবাবগঞ্জে সুশীল সমাজের প্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিদের নিয়ে মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: স্থানীয় সরকার বিভাগের জনপ্রতিনিধিদের বিভিন্ন সমস্যা চিহ্নিত করণ ও সমাধানে করনীয় বিষয়ে সুশীল সমাজের প্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিদের নিয়ে মতবিনিময়, পরামর্শ ও প্রস্তুতি সভা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।
রবিবার চাঁপাইনবাবগঞ্জ শহেরর প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রশিক্ষণ কেন্দ্রে দিনব্যাপী এই পরামর্শ সভা হয়। বেসরকারী উন্নয়ন সংগঠন ‘রূপান্তর’র আয়োজনে, আই আর আই এবং ইউএসএইড-এর সহযোগিতায় চাঁপাইনবাবগঞ্জ জেলার স্থানীয় পত্রিকার সম্পাদকগণ, সুধীসমাজ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, নারী নেত্রী, সাংবাদিক, যুবসমাজ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সমন্বয়ে সভা অনুষ্ঠিত হয়।
সভায় জেলা পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা ও কাউন্সিলরদের বিভিন্ন সেবামূলক ও সরকারীভাবে পালনীয় কার্যক্রম বিষয় তুলে ধরা হয়। জেলায় এসব প্রতিষ্ঠানের সেবাদান ও অপূর্ণ সেবাগুলো নিয়েও আলোচনা হয়।
‘গ্রুপ’ ভিত্তিক আলোচনায় সমস্যা ও করনীয় বিষয়ে এবং সেবাগুলো বাস্তবায়নে বাধাসমুহ উত্তোরণে পরামর্শগুলোও গ্রুপ ভিত্তিক পর্যালোচনা করা হয়। দিনব্যাপী কর্মশালায় জেলার ২৫ জন সুধীসমাজ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, নারী নেত্রী, গণমাধ্যমকর্মী, যুবসমাজ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ অংশ নেন। সভায় প্রাণবন্ত আলোচনায় সাধারণ মানুষ ও নাগরিকদের সেবাগুলো ও বিভিন্ন সমস্যা সমাধানে স্থানীয় সরকার বিভাগের জনপ্রতিনিধিগনের সমন্বয়ের উপর গুরুত্বারোপ করেন বক্তারা।
চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপী এই পরামর্শ সভায় শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন প্রকল্পের সমন্বয়কারী অসীম আনন্দ দাস। পরামর্শ সভায় সহায়কের দায়িত্ব পালন করেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের বিভাগীয় প্রোগ্রাম অফিসার এহসানুল আমিন ইমন ও উন্নয়নকর্মী মোঃ হাফিজ উদ্দীন পিন্টু।
পরামর্শ সভায় মূল্যায়ন করে বক্তব্য প্রদান করেন ‘দৈনিক চাঁপাই দৃষ্টি’র সম্পাদক এমরান ফারুক মাসুম, ‘দৈনিক চাঁপাই দর্পণ’র সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, সাবরিনা বিনতে রইচ, ফারুকা বেগম, মোসাঃ রোকেয়া বেগম, আবু বাকার মোল্লাসহ অনেকে। পরামর্শ সভা বাস্তবায়নে সহযোগিতা করেন প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার কামরুজ্জামান রানা ও সহকারী ফারহানা রহমান। দিনব্যাপী পরামর্শ সভায় দলীয় কাজের মাধ্যমে রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে স্থানীয় সমস্যা, পরিবেশ পরিস্থিতির সম্ভাব্যতা যাচাই করা হয় এবং চিহ্নিত সমস্যাগুলো সমন্বয়ের মাধ্যমে সমাধানের জন্য জনপ্রতিনিধিদের পরামর্শ দেয়া হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.