স্কুল সভাপতি ডাঃ আবু বকরের বিরুদ্ধে ২০ লক্ষ টাকা নিয়োগ বানিজ্যের অভিযোগ

প্রতীকী ছবি
উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে হস্তিশুন্ড এইচ. এম ইনস্টিটিউশনের ম্যানেজিং কমিটির সভাপতি ও ঢাকা পিজি হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ও সার্জন ডাঃ আবু বকর আকনের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যসহ বিভিন্ন দূর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এদিকে চাকুরী দিতে না পারায় উৎকোচের ২ লক্ষ টাকা ফেরৎ দিতে গিয়ে জনতার তোপের মুখে পালিয়ে যান তিনি।
ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই স্কুলে প্রধান শিক্ষক, অফিস সহায়ক ও নৈশ প্রহরী নিয়োগ প্রক্রিয়ার কার্যক্রম ১৭ ফেব্রুয়ারী শুরু হয়। ৩ মার্চ আবেদন জমা শেষ হয়। এরমধ্যে প্রধান শিক্ষক পদে ১১ জন, অফিস সহায়ক ৮ জন ও নৈশ প্রহরী পদে ৭ জন আবেদন করেন। ৩ জুন নিয়োগ পরীক্ষা সম্পন্ন হয়।
জানা যায়, প্রধান শিক্ষক পদে আনোয়ার হোসেন, অফিস সহায়ক রফিকুল ইসলাম ও নৈশ প্রহরী হাফিজুল ইসলামকে চুড়ান্ত করা হয়। এরপর অফিস সহায়ক পদে সজীব হাওলাদার ২ লক্ষ টাকা ঘুষ দিয়েও চাকুরী না পাওয়ায় সভাপতির নিয়োগ বানিজ্যের বিষয়ে ফাঁস করে দেন। এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়।
বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে সুচতুর সভাপতি ডাঃ আবু বকর ৪ জুন সকাল ১০টায় স্কুল সভাকক্ষে গিয়ে সজীব হাওলাদারের মামা সেলিম হোসেনের কাছে টাকা ফেরৎ দেয়। এরপর আস্তে আস্তে থলের বিড়াল বেরিয়ে আসতে শুরু করে। স্থানীয়রা অভিযোগ করে বলেন নিয়োগ দেয়ার কথা বলে প্রায় ২০ লক্ষাধিক টাকা স্কুলের সভাপতি ডাঃ আবু বকর আকন হাতিয়ে নিয়েছে। স্কুলের সুনাম ক্ষুন্ন করার প্রতিবাদে কঠোর আন্দোলনের কর্মসূচীর হুশিয়ারী দেন তারা।
এ ব্যাপারে অভিযুক্ত স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ডাঃ আবু বকর আকনের মুঠোফোনে বারবার ফোন করলেও তিনি ফোনটি রিসিভ করেননি।
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহসেন আরা শিখা বিটিসি নিউজকে জানান, নিয়োগের বিষয়টি বিন্দুমাত্র আমাদেরকে সভাপতি জানাননি। ম্যানেজিং কমিটির সদস্যরা নিয়োগ বানিজ্যের বিষয়টি নিয়ে হতবাক, তারাও কিছু জানেন না।
ভুক্তভোগী সজীব হাওলাদার বিটিসি নিউজকে জানান, আমাকে ওই প্রতিষ্ঠানের অফিস সহায়ক হিসেবে চাকুরী দেওয়ার কথা বলে সভাপতি আবু বকর আকন নগদ ২ লক্ষ টাকা ঘুষ নেন। তবে অন্যের কাছ থেকে আরো বেশি টাকা ঘুষ নিয়ে তাকে চাকুরী দেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাহিদুল ইসলাম বিটিসি নিউজকে জানান, নিয়োগ বানিজ্য হয়েছে কিনা তা আমার জানা নেই। নিয়োগ দেয়ার কথা বলে কারো ঘুষ নেয়া আইন বর্হিভুত।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.