সোনার বাংলা গড়তে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করার আহব্বান জেলা প্রশাসকের

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ক্ষুধা ও দারিদ্রমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে জেলার সকল সরকারি কর্মকর্তা ও দপ্তর প্রধানদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে কাজ করার আহব্বান জানিয়েছেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।  আজ রবিবার সকালে চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহব্বান জানান।

সঠিকভাবে নিজেদের দায়িত্ব পালন করা আমাদের ঈমানী ও নাগরিক দায়িত্ব উল্লেখ করে জেলার সকল সরকারি কর্মকর্তা ও দপ্তর প্রধানদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, জনগণের কাছে সরকারের সুনাম ক্ষুন্ন হয় এমন কাজ করা থেকে সব সময়ই বিরত থাকবেন। সরকারের সমস্ত উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে সকলে আন্তরিকভাবে কাজ করবেন। সন্ত্রাস, জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গড়তে সামনে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ অনেক লক্ষ্য রয়েছে। সেসব লক্ষ্য পূরণে প্রত্যেককেই নিজেদেরকে নিয়োজিত রাখতে হবে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তাজকির-উজ-জামানের সঞ্চালনায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, নির্বাচনী ইশতেহারে সরকার গ্রামের মানুষকে শহরের সুবিধা দেয়ার কথা বলেছেন। সেই উন্নয়ন ভাবনায় নিজেদের দায়িত্ব পালনে আরো বেশি সর্তক হতে হবে। সকল সরকারি দপ্তর একসাথে সহযোগিতা করে কাজ না করলে সরকারের উন্নয়ন বাধাগ্রস্থ হবে।

তিনি আরো বলেন, এক সময় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন ছিল অনেক কম, কাজ করার জন্য ছিল না কোন আধুনিক যন্ত্রপাতি, অনেক কষ্ট করে কাজ করতে হতো। কিন্তু বর্তমান সরকার আমাদের বেতন-ভাতা বৃদ্ধিসহ অনেক সুবিধা দিচ্ছেন। তাই দেশের জনগণের কল্যানে নিজেদেরকে সর্বদা নিয়োজিত রাখতে হবে। এর আগে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে কালেক্টরেট চত্বর ঘুরে একই স্থানে এসে শেষ হয়।

এসময় র‌্যালীতে অংশগ্রহণ করেন, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম, নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মনোয়ারা খাতুন, নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মাজহারুল ইসলাম তরু, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উঁরাও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তাজকির-উজ-জামান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুরুল হুদা, সাপ্তাহিক সোনামসজিদ পত্রিকার সম্পাদক জোনাব আলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন, জেলা তথ্য কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান, মহিলা অধিদপ্তরের চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোসা. সাহিদা আখতার, জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল, জেলা আনসার কমান্ডেন্ট মো. ইব্রাহিম করিম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খাদিজা বেগম, তাহমিনা আফরোজ ভূইয়াসহ অন্যান্য নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, জেলার বিভিন্ন দপ্তরের অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তাবৃন্দ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.