সূত্র খুঁজতে নন্দীগ্রামে জেলাশাসক ও পুলিশ কর্তারা

(সূত্র খুঁজতে নন্দীগ্রামে জেলাশাসক ও পুলিশ কর্তারা–ছবি: প্রতিনিধির)
কলকাতা প্রতিনিধি: নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে গতকাল বুধবার সন্ধ্যেয় চোট পেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বৃহস্পতিবার সকাল হতে না হতেই সেখানে পৌঁছে গেলেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক ভিবু গোয়েল। ঘটনাস্থলে পৌঁছেছেন পুলিশ সুপার প্রবীণ প্রকাশ, মেদিনীপুর রেঞ্জের ডিআইজি কুনাল আগরওয়ালও।
ঘটনাস্থলে ঘুরে অভিযোগ  খতিয়ে দেখছেন তাঁরা। নেওয়া হচ্ছে প্রত্যক্ষদর্শীদের বয়ান। সূত্রের খবর, ভিডিও ফুটেজও রেকর্ড করাও চলছে।
এই বিরুলিয়া বাজারই এখন গোটা রাজ্যবাসীর আগ্রহের এপিসেন্টার বিরুলিয়া অঞ্চলে গাড়িতে বসে কথা বলছিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। দরজা খোলা ছিল। অভিযোগ হঠাৎই চার পাঁচ জন তাঁর গাড়ির দরজা ঠেলে দেয়। চোট লাগে মমতার পায়ে, মাথায়, ঘাড়ে।
মমতা নিজেই বলেন, “চক্রান্ত করে ৪-৫ জন ধাক্কা মারে আমাকে। স্থানীয় পুলিশ ছিল না। নির্বাচন কমিশনে জানাব।” তড়িঘড়ি গ্রিন করিডোর করে মমতা বন্দ্যোপাধ্যায়কে কলকাতায় নিয়ে আসা হয়। এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। চিকিৎসকরা পর্যবেক্ষণের পর জানান বাঁ পায়ের গোড়ালিতে গুরুতর চোট পেয়েছেন মুখ্যমন্ত্রী।
আজ তাঁর রক্তের একাধিক রুটিন পরীক্ষা হবে। মমতা বন্দ্য়োপাধ্য়ায়কে অন্তত ৪৮-৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রাখতে চাইছেন চিকিৎসক মণিময় বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গঠিত বোর্ড। দুপুর ১২টা নাগাদ মেডিক্যাল বোর্ডের একটি বৈঠকও হওয়ার কথা রয়েছে। সেখানে থাকবেন নিউরোসার্জেন, জেনারেল মেডিসিন, অ্যানস্থিশিয়া, এন্ডোক্রোনোলজি বিভাগের প্রতিনিধিরা।
এদিন সকালে রাজ্য পুলিশের নিরাপত্তা আধিকারিক জ্ঞানবন্ত সিং দেখা করতে যান মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে। এরই পাশাপাশি, নির্বাচন কমিশনে মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ নিয়েই যাচ্ছে তৃণমূলের একটি দল। পথে নেমে বহু জায়গায় প্রতিবাদ করছেন তৃণমূল কর্মীরা। সব মিলিয়ে উত্তাল রাজ্যরাজনীতি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.