সুষ্ঠু নির্বাচনের পথে হাঁটুন, সরকারকে ডা. জাফরুল্লাহ

ঢাকা প্রতিনিধি: সরকারকে উদ্দেশ্য করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, চালাকি, কারচুপি ছেড়ে সুষ্ঠু নির্বাচনের পথে হাঁটুন। অন্যথায় দেশের অবস্থা শ্রীলঙ্কার মতো হবে।
আজ মঙ্গলবার (১০ মে) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ তরিকতে ইসলাম ঐক্যজোট আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ হুঁশিয়ারির কথা জানান।
ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আজকে বাংলাদেশের অবস্থা খুবই খারাপ। আজকের পত্রিকায় এসেছে দেবপ্রিয় ভট্টাচার্য্য বলেছেন, পঁচিশ সাল থেকে ঠেলা সামলাতে পারবেন না। দেখেন শান্তির দ্বীপ ছিল শ্রীলঙ্কা। শিক্ষিত মানুষ, শান্তির দেশ কি হয়েছে। আগুন জ্বলছে, গণহারে দারিদ্র্য বাড়ছে। আমরা সেদিকে যাব না তো?’
তি‌নি আরও বলেন, আমাদের উ‌চিত আল্লাহর কাছে ক্ষমা চাওয়া। আমাদের উচিত আল্লাহকে বলা আমাকে সঠিক পথ দেখাও। আমার প্রধানমন্ত্রীকে হেদায়েত করো। ওনাকে সুষ্ঠু নির্বাচনের পথে আনো।
প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তি‌নি আরও বলেন, চালাকি ছাড়েন। কারচুপি বন্ধ করে সুষ্ঠু নির্বাচনের পথে হাঁটেন। যে আসে আসবে। আর তা না হলে শ্রীলঙ্কার মতো অবস্থা হবে। সেখানে যা ঘটছে তেমন কাহিনী এখানেও সৃষ্টি হতে পারে। সুতরাং সাবধান, সাবধান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতীয়দের দ্বারা আবৃত হয়ে আছেন মন্তব্য করে তিনি বলেন, ‘আমার স্নেহের প্রধানমন্ত্রী আপনি ৫ ওয়াক্ত নামাজ পড়েন, খুব ভালো কথা, নামাজ পড়েন দেশের জন্য দোয়া করেন। কিন্তু আপনি ভারতীয়দের দ্বারা আবৃত হয়ে আছেন। তারা আপনাকে ভুল পথে নিয়ে যাবে ও নিয়ে যাচ্ছে।’
ডা. জাফর উল্লাহ বলেন, আজকে সুফি, জ্ঞানী মানুষ আপনারা যারা উপস্থিত রয়েছেন, আপনাদের কাজ হবে গ্রামে গঞ্জের সর্বত্র ইসলামের বাণীকে তুলে ধরা। এখনো অনেকগুলো আলেম জেলে আছে। আপনারা কি করে এখনো চুপ করে আছেন আমি জানি না। এখনো তাদের জামিন হয়নি। সভায় আরও উপ‌স্থিত ছিলেন আয়োজক সংগঠনের সমন্বয়ক শাহ সুফি শামসুল আলম চি‌শতি, পীরজাদা আনিছুর রহমান জাফরী প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.