সুবর্ণচরে জোরপূর্বক বসতভিটে কেটে রাস্তা নির্মাণের অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সুবর্ণচরে জোরপূর্বক বসতভিটে থেকে মাটি কেটে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে ইউপি সদস্যের বিরুদ্ধে। অভিযুক্ত মো. কামাল উদ্দিন, সে উপজেলার চর আমান উল্যাহ ইউনিয়নের নয়াপাড়া গ্রামের ৯নং ওয়ার্ডের বর্তমান মেম্বার।
গতকাল সোমবার (২৬ ডিসেম্বর) সকালে এবিষয়ে ভুক্তভোগী মো. জামাল উদ্দিনের ছেলে মো. সামছুদ্দিন উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন বলে জানিয়েছেন। এর আগে গত রবিবার সকালে এমন ঘটনা ঘটায়।
ভুক্তভোগী সামছুদ্দিন বলেন, বাতেন মার্কেটের উত্তর পার্শ্বে আবদুল কুদ্দুস চেরাং সড়কটি সংস্কার নির্মাণ কাজ শুরু করেন। গত রবিবার সকালে অত্র সড়কের পার্শ্বে আমাদের বাড়ির বসতভিটে থেকে স্কেভেটর (ভেকু) মেশিন দিয়ে জোরপূর্বক ও অবৈধ ভাবে মাটি কেটে রাস্তা নির্মাণ করে কামাল মেম্বার।
এ বিষয়ে তিনি অভিযোগ করে আরো বলেন, গত কয়েক মাস পূর্বে ১ কি.মি. রাস্তা নির্মাণ করা হবে বলে আমার পুকুর পাড়ের গাছ ও পাড় কেটে পার্শ্ববর্তী শেখ ফরিদ থেকে ৬০ হাজার টাকা নিয়ে তাদের জন্য চলাচলের দরজা নির্মাণ করেন। এতে বর্ষার অতিরিক্ত পানিতে পুকুরের সব মাছ পানিতে ভেসে চলে যায়। এবং আমার বিভিন্ন প্রজাতের প্রায় ১০০ টি গাছ কাটে ও মাছসহ ১ লক্ষ টাকার মত ক্ষতি সাধন করে।
এবিষয়ে ইউপি সদস্য মো. কামাল উদ্দিন রাজনৈতিক প্রভাব খাঁটিয়ে এমন কর্মকাণ্ড করায় স্থানীয় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে তার বিরুদ্ধে বিচারের দাবী জানান।
ভুক্তভোগী মো. জামাল উদ্দিনের স্ত্রী আলেয়া বেগম বলেন, লিখিত অভিযোগ দেওয়ার পর স্থানীয় ইউপি ইউপি সচিব আবুল কালাম আজাদ ঘটনাস্থল পরিদর্শনে আসলে উনার উপস্থিতিতে অভিযুক্ত কামাল উদ্দিন আমাকে অকথ্য ভাষায় গালাগালি করে ও আমাকে মারধরের জন্য এগিয়ে আসে। এবং আমাদেরকে নিরিহ পেয়ে সে এসব করে যাচ্ছে।
অভিযুক্ত ইউপি সদস্য মো. কামাল উদ্দিন থেকে জানতে মুঠোফোনে একাধিক বার কল করেও উনার সাথে সংযুক্ত হওয়া যায়নি।
স্থানীয় ইউপি সচিব আবুল কালাম আজাদ বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার নির্দেশনায় ঘটনাস্থল পরিদর্শন করি। অভিযুক্তরা যেমন অভিযোগ করেছে আসলে বিষয়টা এমন না।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নিবো।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.