সুবর্ণচরে জাতীয় পর্যায়ের শাপলা কাব ও পিএস অ্যাওয়ার্ড প্রার্থীদের পরীক্ষা

নোয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ স্কাউটস প্রোগ্রাম বিভাগের আয়োজনে নোয়াখালী সুবর্ণচরে জাতীয় পর্যায়ের শাপলা কাব ও প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড প্রার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৭ জানুয়ারি) সকালে সুবর্ণচর উপজেলার চরজব্বার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পৃথক পৃথক কক্ষে শাপলা কাব ও প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড পরিক্ষা অনুষ্ঠিত হয়।
জানা যায়, বাংলাদেশ স্কাউট সুবর্ণচর উপজেলা থেকে জাতীয় পর্যায়ে শাপলা কাব অ্যাওয়ার্ড পরিক্ষায় ২৪ জন পরিক্ষার্থীদের মধ্যে ১৮ জন কাব স্কাউট উপস্থিত এবং ১৯ জন প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড পরিক্ষার্থীদের মধ্যে ১৫ জন স্কাউটার উপস্থিত ছিলেন।
পরিক্ষায় পরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্কাউট কুমিল্লা অঞ্চলের (সিএএলটি) মো. রহমত উল্যা, সহকারী লিড়ার ট্রেইনার মো. আবুল কালাম আজাদ এবং কুমিল্লা অঞ্চলের প্রতিনিধি হিসেবে রোভার মো. রাসেল আহম্মেদ অনিক।
এ বিষয়ে বাংলাদেশ স্কাউট সুবর্ণচর উপজেলার কাব স্কাউট কমিশনার মো. নাছিম ফারুকী বলেন, এ শাপলা কাব অ্যাওয়ার্ড এটি কাব স্কাউটের সর্বোচ্চ একটি অ্যাওয়ার্ড। যারা চূড়ান্ত পর্যায়ে নির্বাচিত হবেন তাদেনকে মাননীয় প্রধানমন্ত্রী সরাসরি এ অ্যাওয়ার্ড প্রদান করবেন। আমি এ অ্যাওয়ার্ড প্রার্থী সকল পরিক্ষার্থীদের সফলতা কামনা করছি।
বাংলাদেশ স্কাউট সুবর্ণচর উপজেলার স্কাউট সম্পাদক মো. হাফেজ আহম্মেদ বলেন, জাতীয় পর্যায়ের শাপলা কাব ও পিএস পরিক্ষার কেন্দ্র এ সর্বপ্রথম এই উপজেলায় অনুষ্ঠিত হয়েছে। প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড এটি স্কাউটের সর্বোচ্চ একটি অ্যাওয়ার্ড। যারা চূড়ান্ত পর্যায়ে নির্বাচিত হবেন তাদেরকে মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সরাসরি এ অ্যাওয়ার্ড প্রদান করবেন।
তিনি আরো বলেন, বাংলাদেশ স্কাউট কুমিল্লা অঞ্চলের নির্দেশনায় নোয়াখালী জেলা স্কাউট ও সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার ও  উপজেলা স্কাউট সভাপতি চৈতী সর্ববিদ্যা’র মহোদয়ের পরামর্শে ও সার্বিক সহযোগীতায় সুন্দর ভাবে পরিক্ষা সম্পন্ন হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.