সুবর্ণচরে অবৈধ চার করাত কলে ৩৫ হাজার টাকা জরিমানা

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সুবর্ণচরে করাত কলে লাইসেন্স না থাকায় অবৈধ চার ‘স’ মিলে অভিযান চালিয়ে নগদ ৩৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।
গতকাল বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুরে উপজেলা প্রশাসন ও বন বিভাগের যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালনা করেন।
চরজব্বর থানার পুলিশের সহযোগীতায় অভিযান পরিচালনা করেন, সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতী সর্ববিদ্যা। এসময় উপস্থিত ছিলেন উপজেলা বন কর্মকর্তা মো. মোশাররফ হোসেন, পূর্বচরবাটা হাবিবিয়া রেঞ্জ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলমসহ প্রমুখ।
জরিমানাকৃত প্রতিষ্ঠান গুলো হল, সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়নের চর মহিউদ্দিন বাজার এলাকায় অবস্থিত সহিদ ‘স’ মিলকে দশ হাজার টাকা, শিরিন আক্তার ‘স’ মিলকে দশ হাজার টাকা, দক্ষিণ চর মজিদ এলাকায় অবস্থিত সাহাদাত ‘স’ মিলকে দশ হাজার টাকা এবং মধ্য চরবাটা এলাকায় অবস্থিত ইউছুফ ‘স’ মিলকে পাঁচ হাজার টাকাসহ মোট চার প্রতিষ্ঠানকে নগদ ৩৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।
উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা বিটিসি নিউজকে বলেন, লাইসেন্স ব্যতীত করাত-কল পরিচালনার দায়ে করাত-কল (লাইসেন্স) বিধিমালা-২০১২ এর ৩(১) এবং ১২ ধারা মোতাবেক চার প্রতিষ্ঠানকে নগদ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।
তিনি আরো বলেন, লাইসেন্স না পাওয়া পর্যন্ত করাত-কল গুলো বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়। এবং অবৈধভাবে পরিচালিত সকল করাত-কলের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.