সুবর্ণচরে অবৈধ করাতকলে অভিযান, চার প্রতিষ্ঠানকে জরিমানা

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সুবর্ণচরে পৃথক পৃথক স্থানে চারটি লাইসেন্স বিহীন অবৈধ করাতকলে (স’মিল) অভিযান চালিয়ে কুড়ি হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
সোমবার (০৬ জুন) উপজেলার চরক্লার্ক ও মোহাম্মদপুর ইউনিয়নের করাতকলে (স’মিল) বনবিভাগ ও চরজব্বর থানা পুলিশের সহযোগীতায় এ অভিযান পরিচালিত হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতী সর্ববিদ্যা। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা বন কর্মকর্তা মোশাররফ হোসেন, চর আলাউদ্দিন রেঞ্জ কর্মকর্তা, বিট কর্মকর্তা ও বন অফিসের স্টাফগণ।
অভিযান সূত্রে জানা যায়, প্রতিষ্ঠান গুলো হল- চরক্লার্ক ইউনিয়নের জনতা বাজার এলাকায় আজিম মেম্বারের স’মিল, একই বাজারের নুর ইসলামের স-মিল ও একরাম বাজারের শেখ ফরিদের স’মিল এবং মোহাম্মদপুর ইউনিয়নের চর তোরাব আলী গ্রামের আবদুল করিমের স’মিল সহ এ চারটি করাতকলে অভিযান পরিচালনা করা হয়।
উপজেলা বন কর্মকর্তা মোশাররফ হোসেন জানান, ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে এ চারটি করাতকলে (স’মিল) কোন ধরনের বৈধ লাইসেন্স ও কাগজপত্র দেখাতে পারেননি। এ সময় “করাত কল (লাইসেন্স) বিধিমালা-২০১২” অনুযায়ী এ চারটি করাতকলের মালিকদের মোট কুড়ি হাজার টাকা জরিমানা করা হয়।
তিনি আরো জানান, বৈধ লাইসেন্স ছাড়া করাতকল না চালানোর জন্য নির্দেশ দিয়েছে এবং যে সমস্ত করাতকলের লাইসেন্স নেই, তাদের বিরুদ্ধে এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.