সুনামগঞ্জে ভয়াবহ বন্যা পরিস্থিতি, নারী-পুরুষ-বৃদ্ধ, শিশু সবাই নিরাপদ আশ্রয়ে ছুটছে মানুষ

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি ক্রমেই খারাপের দিকে যাচ্ছে। ভারী বৃষ্টিপাতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। এরই মধ্যে গতকাল বৃহস্পতিবার (১৬ জুন) রাত থেকে পানি তিন ফুট বৃদ্ধি পেয়েছে। রাস্তাঘাট, দোকানপাটসহ বিভিন্ন প্রতিষ্ঠান পানির নিচে তলিয়ে গেছে।
এদিকে, বাসা-বাড়িতে অনেক মানুষ কোমরপানি, গলাপানি পর্যন্ত বন্দি থাকার পর আজ শুক্রবার (১৭ জুন) ভোরে নিরাপদ আশ্রয়ের জন্য বের হয়ে পড়ে। নারী, পুরুষ, বৃদ্ধ, শিশু সবাই নিরাপদ আশ্রয়ের জন্য ছুটছে। মসজিদ, মাদ্রাসা, শিক্ষাপ্রতিষ্ঠান ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছে অনেকে। তবে, কোনোমতে আশ্রয়ের জায়গা পেলেও চরম খাদ্য ও পানি সংকটে পড়েছে অনেক মানুষ।
এদিকে, এমন সংকটের পরেও প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহায়তা না পেয়ে অনেকে ক্ষোভ প্রকাশ করছেন।
সুনামগঞ্জে ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে উল্লেখ করে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বিটিসি নিউজকে জানান, আপাতত মানুষকে আশ্রয়কেন্দ্রে যেতে আহ্বান করা হয়েছে।
সুনামগঞ্জ পৌরসভার কাউন্সিলর আহসান জামিল আনাস বিটিসি নিউজকে বলেন, ‘মানুষ উদ্ধারের জন্য সারা রাত ফোন করেছে। আমরা একটি নৌকা নিয়ে উদ্ধারের কাজ করেছি। রাত থেকে সকাল পর্যন্ত শতাধিক পরিবারকে উদ্ধার করে শিক্ষাপ্রতিষ্ঠান ও মসজিদে তুলে দিয়েছি। এমন পরিস্থিতিতে শিশু ও বৃদ্ধরা বেশি বিপাকে পড়েছে।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সুনামগঞ্জ প্রতিনিধি মো. হাবিব সরোয়ার আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.