সুদের টাকা দিতে ব্যর্থ হওয়ায় সুদেরু রানার বলি হলেন জুতা ব্যবসায়ী হাসান

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা শহরে সুদের টাকা দিতে ব্যর্থ হওয়ায়  সুদেরু মাসুদ রানা কর্তৃক সাবেক আফজাল সুজের মালিক হাসান কে অপরহন করে একমাস নিজ বাসায় রাখে। পড়ে সুদেরু মাসুদ রানার  টাকার চাপে তার বাসায় গতকাল শনিবার (১০ এপ্রিল) সকালে আত্মহত্যা করে হাসান।
হাসান আলী জেলা শহরের থানাপাড়া এলাকার মৃত হযরত আলীর ছেলে। তিনি শহরের স্টেশন রোডে আফজাল সুজ এর ডিলারশিপ পরিচালনা করতেন।
ব্যবসায়ী হাসান আলীর পরিবারের দাবি, গত ৫ মার্চ হাসান কে গাইবান্ধায় অপহরণ করে নিয়ে  খানকা শরিফ সংলগ্ন নারায়ণপুরস্থ সুদেরু মাসুদ রানার নিজ বাসায় রাখে। এর পর চলে নির্যাতন ও নন জুডিশিয়াল স্ট্যাম্পসহ সাদা কাগজে স্বাক্ষর নেয়। হাসানের স্ত্রীর কাছে ফোনে ৫ লক্ষ টাকা দাবি করে সুদেরু  মাসুদ রানা।
গতকাল শনিবার সকালে মৃত্যুর খবর এলাকাবাসী জানতে পারলে সুদেরু  মাসুদ রানাকে এলাকাবাসী ধরে এলোপাতাড়ি মারপিট শুরু করে। পরে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে  সুদেরু মাসুদ রানাকে আটক করে সদর থানায় নিয়ে আসে।
পুলিশ বলছে, আর্থিক লেনদেনের দ্বন্দে এই ঘটনা ঘটতে পারে। তবে এটি হত্যা না; আত্মহত্যা তা নিশ্চিত হওয়া যায়নি।পুলিশের একটি সূত্রে জানা গেছে, ব্যবসায়ী হাসান আলী সকালের দিকে মুঠোফোনে তার স্ত্রীকে মোবাইলে একটি এসএমএস পাঠিয়েছেন। সেই এসএমএস-এ নিজের মৃত্যুর জন্য  মাসুদ রানাকে দায়ী করেছেন।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান ঘটনার সত্যতা বিটিসি নিউজ এর প্রতিবেদককে নিশ্চিত করেছেন। এছাড়া মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
আরো জানা যায়-  শুধু মাসুদ রানাই নয় শহরের ষ্টেশন রোডের ৩ জন  ব্যাক্তি দাদন ব্যবসার সাথে জড়িত।
নিহতের পরিবার থানায়  মামলা করতে গেলে সদর থানা পুলিশ মামলা নিতে গড়িমসি করে। পরে  সাংবাদিকদের চাপের মুখে পড়ে  মামলা রেকর্ড করতে স্বীকার হন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.