সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর প্রতিবাদে বাগমারায় বিক্ষোভ


বাগমারা প্রতিনিধি: সুইডেনে পবিত্র কোরআন অবমাননা প্রতিবাদে রাজশাহীর বাগমারায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। শুক্রবার জুম্মার নামাজের পর উপজেলা সদর ভবানীগঞ্জ কেন্দ্রীয় মসজিদ হতে স্থানীয় মুসল্লী ও আলেম-ওলামার নেতৃত্বে একটি বিশাল মিছিল বের হয়। পরে আশে পাশের অন্য মসজিদ হতে মুসল্লীরা বিক্ষোভ মিছিলে যোগ দেয়।
বিক্ষোভ মিছিলটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে গোডাউন মোড়ে এক সমাবেশ মিলিত হয়। ভবানীঞ্জ ক্লিনিকের পরিচালক বিশিষ্ট চিকিৎসক আলহাজ্ব আব্দুল বারীর সভাপতিত্বে বক্তব্য দেন, ছিলেন ভবানীগঞ্জ কেন্দ্রীয় মসজিদের ইমাম মাওঃ হাফিজুর রহমান, ভবানীগঞ্জ ক্লিনিকের পরিচালক ডা: আব্দুল বারী, স্থানীয় আলেম, মাওঃ মোফাজ্জল হোসাইন, মাওঃ আশরাফুল ইসলাম, মাওঃ আবু তালেব, আব্দুল আজিজ, আসিকুর রহমান, সহকারী অধ্যাপক অহিদুল ইসলাম প্রমূখ।
বিক্ষোভ মিছিলে বক্তারা বলেন, সুইডেনে কোরআন পোড়ানো ও অবমাননা করে চরম বেদবি করা হয়েছে। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। জীবন বাজি রেখে হলেও কোরআনের মর্যাদা রক্ষা করতে আমরা সদা প্রস্তুত রয়েছি। ধর্ম নিয়ে এমন জঘন্যতম ঘটনা কখনও মেনে নেয়া যায় না।
বক্তারা পবিত্র কোরআন অবমাননা কোনো মুসলমানের পক্ষে মেনে নেওয়া সম্ভব না। সুইডেনে এর আগেও এমন নিন্দনীয় অপরাধের ঘটনা ঘটেছে। আমরা এই ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। মুসল্লীরা অবিলম্বে পবিত্র কোরআনে আগুন দেওয়ার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।
 সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.